মিশরে ২৫তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বাংলাদেশের মুহাম্মাদ মুজাহিদুল ইসলাম। প্রতিযোগিতায় বিশ্বের ৫০টি দেশের ৬৬ জন প্রতিযোগী অংশ নেন। সবাইকে পেছনে ফেলে তাজবিদ সহকারে পূর্ণ কোরআন হিফজ বিভাগে প্রথম হয়েছেন মুজাহিদুল ইসলাম।

এ বিভাগে দ্বিতীয় হয়েছেন কেনিয়ার প্রতিনিধি হইসাম সাক্বার আহমাদ, তৃতীয় হয়েছেন তাজিকিস্তানের প্রতিনিধি মুহাম্মাদ ইউফ মুহাম্মাদী। এছাড়া চতুর্থ থেকে ১২তম স্থানে উত্তীর্ণ হয়েছেন যথাক্রমে: ক্যামেরুনের হামিদ বাশাইর, শ্রীলঙ্কার মোহাম্মদ ইজাত ইবনে মুহাম্মদ ইসমাইল, নাইজারের জিবরীল ওমর হাসান, ইন্দোনেশিয়ার মোহাম্মদ আদরিয়ান, বসনিয়া ও হার্জেগোভিনার ওমরাত লিটার্তা, নাইজেরিয়ার ইব্রাহিম ইসা মুসা, যুক্তরাষ্ট্রের মোহাম্মদ আলী আবদো, তানজানিয়ার আবদুল হামিদ মাসুদ সুলেইমান এবং ঘানার মোহাম্মদ তিজজানি।

আন্তর্জাতিক কোরআন হেফজ প্রতিযোগিতা মিশরের এনডাওমেন্ট মন্ত্রণালয়ের পক্ষ থেকে বাইতুল মুকাদ্দাসের সাথে যৌথভাবে ‘আরব জেরুজালেম’ শিরোনামে অনুষ্ঠিত হয়। ২৪ মার্চ শুরু হয়ে ২৯ মার্চ পর্যন্ত চলে এ প্রতিযোগিতা।

প্রতিযোগিতার চারটি বিভাগের ফলাফল ঘোষণা করা হয়েছে। যথাক্রমে আরব ও অনারবদের জন্য সম্পূর্ণ কোরআন হেফজ,
আরব ও অনারবদের জন্য ভাবার্থ বজায় রেখে সম্পূর্ণ কোরআন হেফজ, অনারবদের জন্য তাজবিদ সহকারে সম্পূর্ণ কুরআন হেফজ এবং মিশরীয় এবং যেসব বিদেশিরা মিশরে বসবাস করেন, তাদের জন্য অনূর্ধ্ব ১২-এর সম্পূর্ণ কোরআন হেফজ। সূত্র : ইকান

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন