নিদাহাস ট্রফির ফাইনালের শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে ভারত। শেষ দুই ওভারে ভারতের জয়ের জন্য দরকার ছিল ৩৪ রানের। কিন্তু ১৯তম ওভারে রুবেলের ৬ বলে ২২ রান তুলে নেন দিনেশ কার্তিক। শেষ ওভারে মাত্র ১২ রান দরকার। এমন সময় বল হাতে এলেন অনিয়মিত বোলার সৌম্য সরকার। প্রথম পাঁচ বলে ৭ রান নেয় ভারত। শেষ বলে ৫ রান প্রয়োজন এমন মুহূর্তে ছক্কা মেরে জয় তুলে নেন দিনেশ কার্তিক।

এর আগে নিদাহাস ট্রফির ফাইনালে আগে ব্যাটিংয়ে নেমে ভারতকে ১৬৭ রানের লক্ষ্য বেঁধে দেয় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে ৪৯ বলে ৭৭ রানের ইনিংস খেলেন হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান। ৭টি চার ও চারটি ছক্কা হাঁকিয়েছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। এছাড়া ১৬ বলে ২১ রান করেন মাহমুদুল্লাহ রিয়াদ ও ৭ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন মেহেদি হাসান মিরাজ।

ভারতের হয়ে যুবেন্দ্র চাহাল তিনটি, জয়দেব উনাদকাত দুটি, ওয়াশিংটন সুন্দর একটি উইকেট তুলে নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার হাফ সেঞ্চুরি ও দিনেশ কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। ভারতের হয়ে রোহিত শর্মা ৫৬, দিনেশ কার্তিক ২৯ ও মনিশ পান্ডে ২৮ রান করেন। বাংলাদেশের হয়ে রুবেল হোসেন ২ উইকেট, সাকিব, মুস্তাফিজ, সৌম্য ও নাজমুল অপু ১টি করে উইকেট নেন।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন