ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে ইনজুরিতে পড়েছিলেন সাকিব আল হাসান। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে মিস করেছেন টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। বার বার স্কোয়াডে রাখা হলেও ইনজুরি মুক্ত না হওয়ায় সাকিবের পরিবর্তে অন্য ক্রিকেটারকে অন্তর্ভূক্ত করা হয়েছিল।

সর্বশেষ নিদাহাস ট্রফিতে প্রথমে সাকিবকে অধিনায়ক করেই দল ঘোষণা করেছিল বিসিবি। কিন্তু ইনজুরি থেকে পুরোপুরি মুক্ত না হওয়ায় আবার স্কোয়াড থেকে সাকিবকে বাদ দেয়া হয়। সাকিবের পরিবর্তে দলে অন্তর্ভূক্ত করা হয় লিটন কুমার দাসকে।

এরপর আঙুলের উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া গিয়েছিলেন সাকিব। চিকিৎসা শেষে ১১ মার্চ দেশে ফেরেন এই অলরাউন্ডার। সাকিবের পুরোপুরি সুস্থ হতে ১ সপ্তাহের কথা বলা হয়েছিল। তবে দ্রুতই ম্যাচ খেলার মতো অবস্থায় ফিরেছেন বিশ্বের সেরা এই অলরাউন্ডার।

এদিকে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির তিন ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট দুই। অন্যদিকে স্বাগতিক শ্রীলঙ্কার পয়েন্টও দুই। শেষ ম্যাচে যে জিতবে সেই দল ভারতের সাথে ১৮ মার্চ ফাইনালে খেলবে। এমন সমীকরণে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে বাংলাদেশ একাদশে দেখা যেতে পারে সাকিবকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সূত্র মতে, সাকিব এখন পুরোপুরি সেরে উঠেছেন। তাই, নিদাহাস ট্রফিতে অংশ নিতে আজ ১৫ মার্চ কলম্বো যাচ্ছেন। সবকিছু ঠিক থাকলে শ্রীলঙ্কার বিপক্ষে সাকিবকে নামাতে প্রস্তুত টিম ম্যানেজমেন্ট।শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন