বাংলাদেশ পুলিশের মহাপরিচালক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ঢাকায় ছাত্রদল নেতা জাকির হোসেনের মৃত্যু পুলিশি হেফাজতে নয়, চিকিৎসাধীন অবস্থায় তিনি হাসপাতালে মারা গেছেন। তারপরও যেহেতু বিষয়টি নিয়ে অভিযোগ উঠেছে, তা তদন্ত করা হবে। আজ বিকালে তিনি খুলনায় মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এর আগে তিনি বয়রা পুলিশ লাইন মাঠে বেলুন উড়িয়ে মহানগর বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করেন। এরই মধ্যে খুলনার ৪৫টি স্পটে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে ঢাকার আদলে খুলনায় প্রথমবারের মতো এলাকাভিত্তিক এই কার্যক্রম শুরু হয়েছে।

অনুষ্ঠানে পুলিশ প্রধান বলেন, মাদক ও জঙ্গিবাদ আমাদের বড় সামাজিক সমস্যা। খুলনায় পুলিশ বাহিনীর সাথে এ নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে এবং কর্মপন্থা নির্ধারণ করেছি। আমরা মনে করি, মাদককে সামাজিকভাবে মোকাবেলা করতে হবে। এ কারণে সমাজের প্রতিটি স্তরে মাদক নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. হুমায়ুন কবির। সমাবেশে সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, মন্নুজান সুফিয়ান, মিজানুর রহমান, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি দিদার আহমেদ, র‌্যাব-৬ এর পরিচালক খোন্দকার রফিকুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি মো. হাবিবুর রহমান, খুলনার পুলিশ সুপার নিজামুল হক মোল্লা, কমিউনিটি পুলিশিং কমিটির মহানগর সভাপতি ডা. কামরুল ইসলাম, শেখ সৈয়দ আলী উপস্থিত ছিলেন।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন