জন্মদিনে অসহায় মানুষের পাঁশে থাকার প্রত্যয় হাসিবের

জন্মদিনে অসহায় মানুষের পাঁশে থাকার প্রত্যয় ফরিদপুরের হাসিবের

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি

পৃথিবীতে হাজারো মানুষ জন্মগ্রহণ করে প্রতিনিয়ত। জন্মদিনের মাহাত্ম্য একেকজনের কাছে একেকরকম। বর্ণীল আয়োজনে পালিত হয় অনেকের জন্মদিন। এত আয়োজনের ভিড়েও অনেক পথশিশু ও অসহায় মানুষ আছে যাদের কাছে জন্মদিন আলাদাভাবে গুরুত্ব পায় না। এদের জীবনকে আনন্দময় ও অর্থবহ করে তুলতে কাজ করে যাচ্ছে বিভিন্ন সংগঠকরা।

তাদের মধ্যে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্র আর এম হাসিবুল খাঁন (হাসিব) ও একজন, যে শীতবস্ত্র বিতরণ, বন্যার্তেদের মাঝে ত্রাণ বিতরণ, দুর্দশাগ্রস্থ মানুষের পাঁশে থাকাসহ নানা সমাজসেবামূলক কর্মসূচিতে সক্রিয়। আজ তার উনিশতম জন্মবার্ষিকী। বিভিন্ন সমাজকল্যাণমূলক সংগঠনের সাথে যুক্ত হাসিবুল খাঁন দুর্দশাগ্রস্থ মানুষের পাঁশে থেকে কাজ করতে চায়।

তিনি বলেন, আগামীর ভব্যিষৎদের সাথে নিয়েই এগিয়ে যেতে চাই। অনেক পথশিশু আছে যারা তাদের জন্মদিনটাটাই জানে না, যারা দু’মুঠো খাবারের জন্য সংগ্রাম করে প্রতিনিয়ত, যারা শিক্ষার আলো থেকে বঞ্চিত, তাদেরকেই স্বপ্নপূরণের নতুন পথ দেখাতে চাই।

যে সকল সদস্য ও শুভাকঙ্খীগণ তার সাথে থেকে বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজে অংশগ্রহণ করেছে তাদেরকে ধন্যবাদ জ্ঞাপনসহ সকলকে অবহেলিত মানুষের পাঁশে থাকার আহ্বান হাসিবের।

স/মা

Print Friendly, PDF & Email