লক্ষীপুর প্রতিনিধি :

আমাদের লক্ষীপুর ডেস্ক:ঢাকা-চাঁদপুর নৌরুটে চলাচলকারী লঞ্চ,স্টীমার গুলির সর্বশেষ গন্তব্যস্থল চাঁদপুর না করে লক্ষ্মীপুর জেলার মজুচৌধুরীরহাট নৌবন্দর করার জন্য জেলাবাসী অনেক দিন ধরে দাবি জানিয়ে আসছে । ফলে লক্ষ্মীপুর জেলাবাসী ছাড়া পাশবর্তী জেলা নোয়াখালীবাসীও সহজে লঞ্চে যাতায়াতের সুবিদা পাবে।

ঢাকা থেকে ছেড়ে আসা যে সকল লঞ্চ,স্টীমার গুলি চাঁদপুর জেলায় নোঙ্গর করে সেগুলোর মধ্য থেকে লক্ষ্মীপুর জেলার মজুচৌধুরী ঘাটে ৪-৫টি লঞ্চ,স্টীমার নোঙ্গর করলে লক্ষ্মীপুর জেলাসহ পাশবর্তীজেলার সাধারণ জনগণ অল্প সময়ে ও নিরাপদে ঢাকায় যাতায়াত করতে সক্ষম হবে বলে জেলার সুধীজন মনে করেন।

এছাড়াও ঢাকা-চাঁদপুর-লক্ষ্মীপুর- ভোলা- বরিশাল নৌরুটে এবং বরিশাল-ভোলা-লক্ষ্মীপুর-চাঁদপুর-ঢাকা নৌরুটে লঞ্চ,স্টীমার চালুকরণ করা হলে এই নৌরুটের যাত্রী সাধারণ লক্ষ্মীপুর-নোয়াখালী-ফেনী হয়ে চট্টগ্রাম এবং কুমিল্লা, বি-বাড়ীয়া, হবিগঞ্জ, মৌলভী বাজার ও সিলেট জেলার সাথে যোগাযোগের ক্ষেত্রে সেতু বন্ধন তৈরী হবে বলে জেলার সচেতন মহল মনে করেন এবং ব্যাবসা বাণিজ্যের ক্ষেত্রে গতির সঞ্চার হবে।

ঢাকা,সদরঘাট হতে চাঁদপুর হয়ে লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাট নৌবন্দর পর্যন্ত রুটে লঞ্চ,স্টীমার চালু হলে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনকৃত নৌবন্দরটির সুফল জেলাবাসী পাবেন বলে জেলার সুধীসমাজসহ সচেতন মহল মনে করেন। এমতাবস্থায় জরুরী ভিত্তিতে ঢাকা-চাঁদপুর-লক্ষ্মীপুর রুটে লঞ্চ,স্টীমার চালুকরণের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নৌপরিবহন মন্ত্রণালয়, বিআইডাব্লিউটিএসহ সংস্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জেলাবাসী জোর দাবী জানান।

স/এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন