ইমানুল সোহান, ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয় ৪র্থ সমাবর্তন আগামী ৭জানুয়ারি অনুষ্ঠিত হবে। সমাবর্তনকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে কর্তৃপক্ষ। ইতোমধ্যে সমাবর্তনে আবেদনকারী ডিগ্রিধারীদের সনদ প্রস্তুত করা হয়েছে। বিভাগ থেকে দেওয়া হবে ডিগ্রীধারীদের সনদ ।

একাডেমিক শাখা সূত্রে, বিশ্ববিদ্যালয় ৪র্থ সমাবর্তনে ১৯৯৬-৯৭ থেকে ২০১১-১২ সাল পর্যন্ত ¯œাতক ও ১৯৯৮-৯৯ থেকে ২০১৩-১৪ ¯œাতকোত্তর ডিগ্রি প্রাপ্তরা আবেদন করেছে। এ পর্যন্ত নয় হাজার দুইশত ডিগ্রীধারী আবেদন করেছে। সমাবর্তনে অংশগ্রহনকারীদের আগামী ৫ ও ৬ জানুয়ারী সকাল ১০টা হতে বিকাল ৫টার মধ্যে বিভাগ হতে আমন্ত্রন পত্র ও সমাবর্তন পোশাক (গাউন, টুপি) সংগ্রহ করতে হবে।
পূর্বে সাময়িক সনদপত্র গ্রহনকারীদের ৬ জানুয়ারী মধ্যে নিজ নিজ বিভাগে জমা দিতে বলা হয়েছে। সমাবর্তনে ¯œাতোকত্তর অনুষদীয় প্রথম স্থানধারীরা রাষ্ট্রপতি স্বর্ণপদক জন্য মনোনীত হয়েছেন। এবছর ৭৮জন ¯œাতোকত্তরকে এই স্বর্ণপদক প্রদান করবেন বাংলাদেশ সরকারের মাননীয় রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আব্দুল হামিদ সরকার

সমাবর্তনে সভাপতিত্ব করবেন বাংলাদেশ সরকারের মাননীয় রাষ্ট্রপতি ও বিশ্বদ্যিালয়েল চ্যান্সেলর মোঃ আব্দুল হামিদ সরকার। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন দেশবরোণ্য শিক্ষাবিদ মুহম্মদ জাফর ইকবাল।

স/এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন