`ভ্যাট দিচ্ছে জনগণ, দেশর হচ্ছে উন্নয়ন’- এ শ্লোগানে বরিশাল বিভাগের ছয় জেলার উৎপাদন, সেবা ও ব্যবসা খাতে সর্ব্বোচ ভ্যাট প্রদানকারী ১৪টি প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করে খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার।

বুধবার সকাল ১১টায় নগরীর বান্দরোডস্থ একটি হোটেলে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান করা হয়।

খুলনার কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার কে এম অহিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. শহিদুজ্জামান।

মো. শহিদুজ্জামান বলেছেন, বাংলাদেশ সরকার আজ বিশ্বে দেখিয়েছে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু ও পায়রা বন্দরের মতো উন্নয়নমূলক কাজ আমরাও করতে পারি।

তিনি বলেন, দেশের জনগণ উন্নয়নের ক্ষেত্রে যদি ভ্যাট ও কর সময় মতো প্রদান করে তাহলে এদেশ বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর চেয়ে কোনো অংশে পিছিয়ে থাকবে না। তাই আমাদের প্রতিটি নাগরীকের উচিৎ দেশকে উন্নয়নশীল পরিণত করতে সকলকে সময় মতো কর ও ভ্যাট প্রদান করা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট (আপিল) কমিশনার ড.আ. মন্নান সিকদার, বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, বরিশাল কর কমিশনার (অতিরিক্ত সচিব) মো. জাহিদ হাসান, বরিশাল চেম্বার্স অব কমার্স সভাপতি ও বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ সাইদুর রহমান রিন্টু প্রমুখ।

পরে বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান বরিশালের ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান কেমিস্ট ল্যাবরোটরির পরিচালক মসিউর রহমানসহ উৎপাদন, সেবা ও ব্যবসা ক্ষেত্রে অবদান এবং সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের হাতে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

এসময় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারের পক্ষ থেকে বরিশাল বিভাগের ৬ জেলার চেম্বার্স অব কমার্স সভাপতিদের হাতে ক্রেস্ট প্রদান করার মধ্যে দিয়ে তাদেরকেও সম্মাননা প্রদান করা হয়।

স/শা
print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন