মুন্সীগঞ্জে শুরু হয়েছে তিনদিনব্যাপী জেলা ইজতেমা

মুন্সীগঞ্জে শুরু হয়েছে তিনদিনব্যাপী জেলা ইজতেমা

মুন্সীগঞ্জ প্রতিনিধি :মুন্সীগঞ্জের মিরকাদিমে শুরু হয়েছে তিনদিনব্যাপী জেলা পর্যায়ে ইজতেমা । ৭ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় । আগামী ৯ ডিসেম্বর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এই জেলার ইজতেমার সমাপ্তি ঘটবে। ইতিমধ্যে জেলার বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিদের উপস্থিতি পুরো ইজতেমা ময়দান কানায় কানায় পূর্ন হয়েছে । জেলা পর্যায়ে প্রথমবারের মত ইজতেমা হওয়ায় মুসল্লিদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে । মিরকাদিমে আর এমসি, পৌরসভা মাঠ ও ঈদ গাঁ মাঠসহ ৩ টি মাঠে ২০ লক্ষ মুসল্লি সমাবেত হওয়ার জন্য ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে । মুসল্লিদের জন্য থাকা, খাওয়া , স্যানিটেশন , বিশুদ্ধ খাবার পানি, অযুখানা, ১০টিরও বেশী মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থসেবাসহ সকল প্রস্তুতি নেওয়া হয়েছে । এদিকে ইজতেমা উপলক্ষে এর আশপাশ এলাকায় জেলা পুলিশের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ । ৪ টি ওয়াচ টাওয়ারের মাধ্যমে পুরো ইজতেমা এলাকার নিরাপত্তা পর্যবেক্ষন করা হচ্ছে । তাছাড়া রাস্তার প্রতিটি পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে । নিরাপত্তার চাদরে ডাকা রয়েছে পুরো ইজতেমা ও এর আশপাশ এলাকা ।

অন্যদিকে মুসল্লিরা মুসল্লিদের গোসলের জন্য কোন ঘাট না থাকায় ভোগান্তিতে পরেছেন মুসল্লিরা । ইজতেমা ময়দানের পাশে রয়েছে ধলেশ্বরী ও ইছমিতি নদী ।

একাধিক মুসল্লি অভিযোগ করে বলেন, নদীর তীরে কচুরি পনা ও কাঁদা পানি হওয়ায় মুসল্লিরা ১০ টাকা ট্রলার ভাড়া দিয়ে নদীর অপরপ্রান্তে গিয়ে গোসল করতে হচ্ছে । এতে করে মুসল্লিরা পরছেন নানা ভোগান্তিতে ।
অতিরিক্ত পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম জানান, ইজতেমা উপলক্ষে চার স্থরের নিরাপত্তা জোরদার করা হয়েছে । বিপুল পরিমান পুলিশ মোতায়েন রয়েছে । ইজতেমা এলাকার দোকানপাট বন্ধ রাখা হয়েছে । চলাচলের রাস্তা আলাদা আলাদা করা হয়েছে যাতে রাস্তায় কোন ধরনের যানজট সৃষ্টি না হয় । ইজতেমা ও এর আশপাশ এলাকার নিরাপত্তা জোরদারে পুলিশ সজাগ রয়েছে ।

স/মা

Print Friendly, PDF & Email