তিন কবির জন্মদিন উদযাপন করল বাংলাদেশ লেখক পরিষদ।  শনিবার বিকেল ৩টায় রাজধানীর উত্তরায় আয়োজন করে এই অনুষ্ঠানের। লেখক পরিষদের যুগ্ম-সম্পাদক মাহফুজার রহমান মণ্ডল, অর্থ-সম্পাদক কবি মোরাই রাশেদ এবং সিনিয়র সদস্য কবি মীর জাহানের জন্মদিন উদযাপনের সাথে ভারতের পশ্চিম বাংলা থেকে আসা কবি ও সস্পাদক অরূপম মাইতি ও কবি শিখা মাইতি সহ কবি ও কথা-সাহিত্যিক সামসুল আলমকে বাংলাদেশ লেখক পরিষদে বরণ করে নেয়া উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরিষদের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কবি ও কথা-সাহিত্যিক থিওফিল নকরেক’র সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন পরিষদের সভাপতি বহুমাত্রিক লেখক সৈয়দ মাজহারুল পারভেজ। স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক কবি ও ছড়াকার এম মাহমুদ বুলবুল।

স্বরচিত কবিতা পাঠ দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানের শুরুতে পরিষদের সভাপতি সৈয়দ মাজহারুল পারভেজ সম্প্রতি ভারতের পশ্চিম বাংলা থেকে ৫টি সাহিত্য সম্মাননা ও অভিনন্দিত হওয়ায় তাকে অভিনন্দন জানানো হয়। আগামি ১৬ ডিসেম্বর কারিতাস মিলনায়তনে তাকে সংবর্ধিত করা হবে বলেও জানানো হয়। এদিনই একটি উদযাপন কমিটিও গঠন করা হয়। সবাইকে সে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়। এ ছাড়াও বাংলাদেশ লেখক পরিষদের একটি দল আগামি ফেব্রয়ারির প্রথম সপ্তাহে কলকাতা বইমেলায় অংশ নেবে বলেও অনুষ্ঠানে জানানো হয়। পরিষদের যে সকল সদস্য কলকাতা বইমেলায় যেতে আগ্রহী তাদেরকে সভাপতি বা সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়। সভাপতি সৈয়দ মাজহারুল পারভেজ, সিনিয়র সহ-সভাপতি কবি ও কথা-সাহিত্যিক থিওফিল নকরেক, কবি ও ছড়াকার এম মাহমুদ বুলবুল, ছাড়াও আরো উপস্থিত ছিলেন পরিষদের সিনিয়র সহ-সভাপতি কবি লে. কর্ণেল ইকবাল আলম, কবি প্রাবন্ধিক ড. ডি এম ফিরোজ শাহ, কবি ও কথা-সাহিত্যিক বাদল মেহেদী, কবি ও সাংষ্কৃতিক ব্যক্তিত্য রমলা সাহা, কবি শাহানা পারভীন লাভলী, কবি ও সম্পাদক অরূপম মাইতি, কবি শিখা মাইতি, কবি ও কথা-সাহিত্যিক সামসুল আলম, কবি ও সস্পাদক হাফিজ রহমান, কবি ও ছড়াকার আতিক হেলাল, কবি আনোয়ার মজিদ, কবি শামীমা সুলতানা, কবি শাহানারা ঝরণা, কবি ও আবৃত্তিকার মেঘলা জান্নাত, শাহানা রশিদ সানু, কবি আয়েশা আওয়াল, কবি ও সস্পাদক আমিনুল ইসলাম মামুন, কবি ও সস্পাদক মাহফুজার রহমান মণ্ডল, কবি রবিউল ইসলাম প্রধান, কবি মোরাই রাশেদ, কবি ও সাংবাদিক রাহুল রাজ, কবি জোয়ারদার আবদুস সামাদ, কবি মনির ইসলাম, কবি মামুন আবদুল্লাহ, কবি জলি পারভীন, কবি ও সস্পাদক তাহমীদ আবরার, কবি সৈয়দা রুখসানা জামান সানু, কবি জহুরা ময়না, কবি চন্দ্রশিলা ছন্দা, কবি জুলফিকার বাবলু, কবি রাহাত হোসেন, কবি ও শিল্পী আবু শাহেদ সরকার, কবি রেজোয়ান খান, কবি রিজা আক্তার, কবি ও সস্পাদক মতি গাজ্জালী, কবি মো. ইকরামুল হক জয়, কবি ইভা আলমাস, জুলফিকার বাবলু, কবি মুনতাসির রহমান, কবি জসিমউদ্দিন ভূঁইয়া, কবি অরণ্য আনোযার প্রমুখ অনুষ্ঠানে উস্থিত থেকে কবিতা পাঠ করেন।

মাহফুজার রহমান মণ্ডল, মোরাই রাশেদ ও মীর জাহান কে কেটে নিজেদের জন্মদিন পালক করে। এরপর পশ্চিম বাংলা থেকে আসা কবি ও সস্পাদক অরূপম মাইতি ও কবি শিখা মাইতি এবং কবি ও কথা-সাহিত্যিক সামসুল আলমকে সংবর্ধিত করা হয়। সংবর্ধনাত্তোর প্রতিক্রিয়ায় তারা বলেন, ‘এ প্রাপ্তি আমাদের জন্য অনেক বড় এবং গৌরবের। এ জন্য তারা পরিষদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন’ একই অনুষ্ঠানে সম্প্রতি ভারতে সম্মাননা পাওয়ায় কবি শাহানা রশিদ সানুকে অভিনন্দন জানানো হয়। প্রবীন কবি ও সাংষ্কৃতিক ব্যক্তিত্য রমলা সাহাকে অনুষ্ঠানে আসার জন্য অভিনন্দন জানানো হয়। অনুষ্ঠানটি চমক রেডিও সরাসরি সম্প্রচার করে।

সূত্র : প্রেস বিজ্ঞপ্তি

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন