অনলাইন ডেস্ক

পাকিস্তানের সমসাময়িক ক্রিকেটার মধ্যে প্রতিভাবান এক ক্রিকেটারের নাম উমর আকমল। যাকে ভারতের বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হতো।

কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে হারিয়ে যেতে বসেছেন তিনি। অ্যাডিলেডে চলতি বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ম্যাচের পর আর দেখা যায়নি উইকেটরক্ষক এই ব্যাটসম্যানকে। মাঝে মধ্যে অবশ্য বিতর্কে জড়িয়ে খবরের শিরোনাম হয়েছেন। আর সবশেষ এবার যেভাবে খবরের শিরোনাম হলেন, তা হয়তো তিনি কখনোই প্রত্যাশা করেননি।

দ্য হিন্দুস্তান টাইসসের খবর, সম্প্রতি ইসলামাবাদে দেশটির একটি ধর্মীয় সংগঠনের কর্মীদের সঙ্গে পাকিস্তানের সামরিক বাহিনীর সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে ৬ জন নিহত হয়। এরপর হঠাৎ সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়ে যায় উমর আকমলের সদৃশ এক ব্যক্তি রক্তাক্ত অবস্থায় শুয়ে রয়েছেন। এরপরই নেট দুনিয়ায় উমর আকমলের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। পাকিস্তানের কিছু সংবাদমাধ্যমও খবরের সত্যতা যাচাই না করেই তারকা ক্রিকেটারের মৃত্যু সংবাদ প্রকাশ করে দেয়।

যার জেরে দিনভর গোটা দেশের পরিস্থিতি উত্তাল হয়ে উঠে। খবর পৌঁছে যায় উমর আকমলের কাছে। নিজের ‘মৃত্যু সংবাদ’-এর খবর ভুল প্রমাণ করতে শেষ পর্যন্ত মাঠে নামেন উমর।

জোড়া টুইট করেন নিজের অ্যাকাউন্ট থেকে- একটি ভিডিও এবং অন্যটি লিখিত বার্তা। এতে আকমল বলেন, ‘‘আল্লাহর রহমতে আমি সম্পূর্ণ সুস্থ এবং নিরাপদে লাহোরে রয়েছি। যে খবর সংবাদমাধ্যমে প্রকাশিত হচ্ছে, সেগুলি ভুয়া। ইনশাল্লাহ, শিগগিরই জাতীয় টি-২০ কাপের সেমিফাইনালে যোগ দেব। ’’ একই সঙ্গে এই ভুয়া খবর না ছড়ানোর জন্য তিনি দেশবাসীর প্রতি অনুরোধ জানান।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন