বিপিএলের ঢাকা পর্ব-১ এর শেষ ম্যাচে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা ঢাকা ডায়নামাইটসকে হারিয়েছে রংপুর রাইডার্স। শেষ বল পর্যন্ত দু’দলের সমান সম্ভবনা থাকলেও শেষ দুই বলে দুই উইকেট তুলে নিয়ে ৩ রানের জয় ছিনিয়ে নিয়েছেন মাশরাফিরা।

রংপুরের ১৪২ রানের জবাবে ব্যাট করতে এভিন লুইস, জহুরুল ইসলাম ও শহীদ আফ্রিদির ২০ পেরানো ইনিংসের ওপর ভর করে জয়ের দ্বারপ্রান্তেই পৌঁছে গিয়েছিল ঢাকা। শেষ দুই ওভারে জয়ের জন্য পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকা সাকিবদের প্রয়োজন ছিল ১৩ রান। কিন্তু ১৯তম ওভারে লাসিথ মালিঙ্গার ৬ বল থেকে মাত্র তিন রান সংগ্রহ করতে সক্ষম হন পোলার্ড ও নাদিফ চৌধুরী। এর মধ্যে ষষ্ঠ বলটিতে আবার নাদিফের উইকেটটিও তুলে নেন লঙ্কান পেসার। ফলে ২০তম ওভারে জয়ের জন্য দরকার হয় ১০ রানের।

স্ট্রাইক প্রান্তে তখন ক্যারিবীয়ান তারকা কাইরন পোলার্ড। অধিনায়ক মাশরাফি ভরসা করে বল তুলে দেন থিসারা পেরেরার হাতে। প্রথম দুটি বলই ইয়র্কার দেন পেরেরা। তবে চাইলে দুটি বলেই রান নিতে পারতেন পোলার্ড।

তবে স্ট্রাইক ছাড়ার ঝুঁকি নেননি। তৃতীয় বলেই ছক্কা হাঁকিয়ে ঢাকার সমর্থকদের আনন্দে ভাসান পোলার্ড। পরের বলে আবারও সিঙ্গেল নেননি তিনি। পঞ্চম বলে বোল্ড পোলার্ড। তখনও এক বলে দরকার ছিল ৪ রানের। আর ষষ্ঠ বলে স্কূপ করতে গিয়ে বোল্ড আবু হায়দার রনি। ফলাফল ৩ রানের জয়।

 এর আগে, গেইলের অর্ধশতকের ওপর ভর করে ১৪২ রান সংগ্রহ করে রংপুর। ঢাকার হয়ে সাকিব সর্বোচ্চ পাঁচটি উইকেট লাভ করেন। এছাড়া শহীদ আফ্রিদি দুই নেন।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন