ইবিতে ভর্তি পরীক্ষা ১-৫ ডিসেম্বর ,
প্রতি আসনের জন্য লড়বে ৩৮ শিক্ষার্থী
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ স্নাতক  (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রনয়ণ করা হয়েছে। প্রতিদিন মোট চারটি শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
দিনের ১ম শিফট সকাল ৯টা থেকে ১০টা, ২য় শিফট বেলা ১১টা থেকে দুপুর ১২টা, ৩য় শিফট দুপুর ১টা ৩০মিনিট থেকে বিকাল ২টা ৩০মিনিট এবং ৪র্থ শিফট-এর পরীক্ষা অনুষ্ঠিত হবে বিকাল ৩টা ৩০মিনিট থেকে বিকাল ৪টা ৩০মিনিট পর্যন্ত।
 ১ ডিসেম্বর প্রথম শিফটে এফ ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২য় শিফটে ই ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০ এবং ৪র্থ শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২ডিসেম্বর ১ম শিফটে ডি ইউনিটের রোল নম্বর  ০০০০১ থেকে ০৬৫০০, ২য় শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে ১৩০০০ এবং ৩য় শিফটে রোল নম্বর ১৩০০১ থেকে  অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
৩ ডিসেম্বর ১ম শিফটে জি ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, ২য় শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে অবশিষ্টদের এবং ৩য় শিফটে এইচ ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, ৪র্থ শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
৪ ডিসেম্বর ১ম শিফটে এ ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ২য় শিফটে বি ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, ৩য় শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে ১৩০০০ এবং ৪র্থ শিফটে রোল নম্বর ১৩০০১ থেকে  অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 ৫ ডিসেম্বর ১ম শিফটে সি ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, ২য় শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে ১৩০০০ এবং ৩য় শিফটে রোল নম্বর ১৩০০১ থেকে  অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আজ (২০ নভেম্বর) বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের ৩য় তলার সভা-কক্ষে কেন্দ্রীয়  ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সময়সূচি প্রনয়ণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম আব্দুল লতিফ এবং কমিটির সদস্যবৃন্দ।
সভায় ভর্তি পরীক্ষার আসন-বন্টন এবং পরীক্ষা সুষ্ঠুভাবে আয়োজনের জন্য আসন-বন্টন উপ-কমিটির প্রস্তাবিত আগামী ২৭ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ক্লাস-পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত অনুমোদিত হয়।
সভায় জানানো হয়, ভর্তি পরীক্ষায় ২ হাজার ২ শত ৭৫টি আসনের বিপরীতে ৮৭ হাজার ৩শত ৬৮টি আবেদপত্র জমা পড়েছে। এ ইউনিটে ২৪০ আসনের বিপরীতে ২ হাজার ৮৫টি, বি ইউনিটে ৪২০ আসনের বিপরীতে ১৪ হাজার ৪শত ২৪টি, সি ইউনিটে ৩৭৫টি আসনের বিপরীতে ১৭ হাজার ৪ শত ৭২টি, ডি ইউনিটে ২৫০টি আসনের বিপরীতে ১৬ হাজার ৭ শত ২টি, ই ইউনিটে ২০০টি আসনের বিপরীতে ১৩ হাজার ২৬টি, এফ ইউনিটে ১০০টি আসনের বিপরীতে ৩ হাজার ৭ শত ৭৪টি, জি ইউনিটে ৪৫০টি আসনের বিপরীতে ৯ হাজার ১শত ৩৪টি এবং এইচ ইউনিটে ২৪০টি আসনের বিপরীতে ১০হাজার ৭শত ৫১টি আবেদনপত্র জমা পড়েছে।
উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী শতভাগ ত্রুটিমুক্ত ভর্তি পরীক্ষা আয়োজনে করণীয় সবকিছু করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের সম্ভাবনা নস্যাৎ করতে আমরা প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করেছি।
 স/মা
print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন