অনলাইন ডেস্ক

২৩তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে এসে সড়ক দুর্ঘটনার কবলে পড়েছিলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন।

ভারতীয় গণমাধ্যম পিটিআই জানায়,  ১০ নভেম্বর কলকাতায় আসেন অমিতাভ।

অনুষ্ঠান শেষে বিমানবন্দরে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। অনুষ্ঠানের উদ্বোধনীতে অংশ নিয়ে নেতাজি ইনডোর স্টেডিয়াম থেকে দমদম বিমানবন্দরের উদ্দেশে রওনা হয়েছিলেন অমিতাভ। সেই সময়ই অমিতাভের গাড়ির সামনের চাকার রিয়ার হুইলটি হঠাৎ খুলে যায়। অমিতাভের গাড়ির বহরে ছিল রাজ্য সরকারের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের গাড়ি। অমিতাভের গাড়ি দাঁড়িয়ে পড়তেই তাকে বিশেষ নিরাপত্তায় সুব্রত মুখোপাধ্যায়ের গাড়িতে তোলা হয়। সেই গাড়িতেই বিমানবন্দরে পৌঁছান অমিতাভ। পরে নিজের টুইটার পেজে অমিতাভ নিজেই শেয়ার করেছেন এই তথ্য।

অমিতাভ বচ্চন বর্তমানে মুম্বাই রয়েছেন। তিনি পুরোপুরি সুস্থ আছেন।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব গেলো ১০ নভেম্বর শুরু হয়েছে, চলবে ১৭ নভেম্বর পর্যন্ত। এবার উৎসবের ছবিগুলো দেখানো হচ্ছে কলকাতার ১২টি প্রেক্ষাগৃহ ও মিলনায়তনে। উৎসবে অংশ নিচ্ছে ৫৩টি দেশের ১৪৩টি ছবি। আরো থাকছে ৮৭টি স্বল্পদৈর্ঘ্য ছবি। এবার উৎসব থেকে বাদ পড়েছে নারী চলচ্চিত্রকারদের নির্মিত ছবির বিভাগ। এখানে অন্তর্ভুক্ত হয়েছে ‘ইনোভেটিভ ইমেজেস ইন সিনেমা’ নামের নতুন বিভাগ। এই বিভাগে দেখানো হবে ১৫টি চলচ্চিত্র। এর মধ্যে থাকছে ব্রাজিল, লেবানন, ইতালি, ইরান, তুরস্ক, হাঙ্গেরি, পোল্যান্ড, ভারত ও বাংলাদেশের ছবি। বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে আবু সাইয়ীদের ছবি ‘এক কবির মৃত্যু’।

‘ইন্ডিয়া সিলেক্ট’ বিভাগে থাকছে একটি বাংলা ছবি, ইন্দ্রাশিস আচার্যের ‘পিউপা’। এই ছবিতে অভিনয় করেছেন রাহুল, কমলেশ্বর, সুদীপ্তা প্রমুখ। বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’ চলচ্চিত্রটি এই উৎসবে প্রদর্শিত হচ্ছে।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন