আইপজিটিভ এর পর্ণোগ্রাফি ও  মাদক বিরোধীসেমিনার অনুষ্ঠিত

 

“সে নো টু পোর্ণ,সে নো টু ড্রাগস” শ্লোগানে ঠাকুরগাঁও পীরগঞ্জর সমাজসেবামূলক সংগঠন‘পর্ণোগ্রাফি বিরোধী’ এক সেমিনার এর আয়োজন করে। গতকাল  সোমবার সকাল ১১ টায়”পর্ণোগ্রাফি বিরোধী সেমিনার-২০১৭” নামেসেমিনারটি পীরগঞ্জ পাইলট স্কুলে অনুষ্ঠিত হয়।

 

সেমিনারে বক্তারা পরন গ্রাফির কুফল ওক্ষতিকারক দিক গুলো তুলে ধরে। সেমিনারেআলোচক হিসেবে উপস্থিত ছিলেন  ঢাকামেডিকেলের তাইবুর মাসুদ এ্যালবার্ট,  বুয়েটেরতানভীর আজিজ দুর্বার , আইপজিটিভ’রপ্রতিষ্ঠাতা শফিক পারভেজ পরাগ ।

পর্ণঃ ভয়াবহ একটি স্লো পয়জন যা বর্তমানসমাজের যুবসমাজকে  শারীরিক, মানসিক এবংসামাজিকভাবে তিলে তিলে শেষ করে দিচ্ছে।

 

আলোচকরা বলেনঃ  পর্ণ ও পর্নগ্রাফিমাদক এর মতই ভয়ংকর। ড্রাগস থেকেমুক্তি পাওয়া কঠিন পর্ন আসক্ত থেকেমুক্তি পাওয়াও তেমনি কঠিন এবংদুরূহ পাওয়ার।পর্ন আসক্তির কারণেপরিবারের সাথে সম্পর্ক খারাপ হয়,পড়াশোনায় মনোযোগ বসেনা, নিজেরপ্রতি হীনমন্যতা তৈরি হয়। তাছাড়ারুচিশীল বন্ধুবান্ধবদের কাছে এটারহেয় হতে হয়। পর্ণ স্মরনশক্তি কমায়, ডিপ্রেশনতৈরী করে ,সামাজিক মূল্যবোধ হারাচ্ছে,সৃষ্টিশীলতা, সৃজনশীলতা ধ্বংস হচ্ছে, সারাক্ষণইযৌনতা ঘুরছে অল্পবয়সী, না বুঝে ওঠা ছেলেমেয়েদের মধ্যে,  বাঁধন হারাচ্ছে সবকিছুর, সামাজিক মূল্যবোধ হারাচ্ছে, নারী হলেই হলো,সম্পর্ক দেখছে না,  ছাত্রী, পাড়ার বোন, ভাবি- বাদযাচ্ছে না কিছুই,  এমনকী রেহাই পাচ্ছে না ছোটোছোটো শিশু,  সবার দিকেই লোলুপ দৃষ্টি,সামাজিক অবনমন হয়েই চলেছে দিন কে দিন,তারা পর্ণগ্রাফ নামক মাদকের ছোবলথেকে তরুন ও যুবসমাজকে বের হয়েজনকল্যাণমুলক  কাজে অংশগ্রহণেরআহ্বান জানান।

 

আইপজিটিভ এর প্রতিষ্ঠাতা শফিক পারভেজপরাগ প্রতিবেদককে বলেন  ” তথ্য প্রযুক্তির অবাধস্বাধীনতায় যুব সমাজকে পর্ণোগ্রাফির ভয়াল থাবাথেকে রক্ষা করতে সচেতনতা বাড়াতে আমাদেরএই  আয়োজন।”

এই বিষয়ে আইপজিটিভ এর সভাপতি আলিউল অর্ণব বলেন, পীরগঞ্জকে আমরা বাংলাদেশের আদর্শ উপজেলা গড়ে তুলতে চায়, তার জন্য আমাদের সর্বপ্রথম যুব ও তরুণ সমাজকে সকল প্রকার মাদক  ও অন্যায় কাজ থেকে বিরত রাখতে হবে , তারি ধারাবাহিকতায় আমাদের এই পর্ণগ্রাফি বিরোধী সেমিনার। বর্তমান স্কুল পড়ুয়া তরুণ ছাত্ররা পর্নগ্রাফির প্রতি  ব্যাপক হারে ঝুকে পরছে, যা তাদের মধ্যে ইভতিজিং  ও  ধর্ষণ  মত গরুতর অপরাধ এর প্রবণতা বাড়াচ্ছে। তারা অনৈতিক ও অবৈধ শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ছে। আমাদের স্কুল পড়ুয়া শিক্ষার্থী, যুব ও তরুণ সমাজকে এই আসক্তির ভয়াল থাবা থেকে বের করে নিয়ে আসতেই  এবং তাদের মাঝে  সচেতনতা বাড়াতেই আমরা এই সেমিনার আয়োজন করছি।

 

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকে সামাজিকউন্নয়নমূলক  ও নানামুখী সমাজসেবামূলককার্যক্রমের জন্য পীরগঞ্জ উপজেলার এইসংগঠনটি জয় বাংলা এ্যাওয়ার্ড পেয়েছে ।

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন