নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি লাঞ্ছিত

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি শামসুর রহমানকে লাঞ্ছিত ও গাড়ি ভাঙচুর করেছে শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা আহত হন।

আজ দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।  

সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর এএমএম শামসুর রহমান বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেছে এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনেই অবস্থান নিয়ে ভিসির গাড়ি আধাঘন্টা অবরোধ করে রাখে এবং ভিসিকে ক্যাম্পাস থেকে বের হয়ে যাওয়ার জন্য স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে গাড়ি ভাঙচুর এবং ভিসিকে মারধরও করে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের তোপের মুখে তার অফিস কক্ষে প্রবেশ করতে পারেন নি তিনি। পরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে সমাবেশ করে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর জানান, ভারপ্রাপ্ত ভিসির আগমনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে তাকে নিরাপদে পৌঁছার ব্যবস্থা করি। এখন ক্যাম্পাসে স্বাভাবিক অবস্থা রয়েছে।
বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার হুমায়ুন কবীর জানান, ভর্তি কমিটির মিটিংয়ে যোগদানের জন্য ভিসি ক্যাম্পাসে এসেছিলেন। শিক্ষার্থীদের তোপের মুখে তিনি প্রবেশ করতে না পারায় মিটিং স্থগিত করা হয়েছে।


বিশ্ববিদ্যালয় পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বরত এসআই কামরুল  ইসলাম বলেন, ভারপ্রাপ্ত ভিসির ক্যাম্পাসে আসা নিয়ে শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা বিরাজ করে। এ সময় ধাক্কাধাক্কিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, আমিসহ বেশ কজন আহত হন।

উল্লেখ্য, বেশ কিছু দিন যাবত সাবেক ভিসি ও বর্তমান দায়িত্বপ্রাপ্ত ভিসির আনীত দুর্নীতির অভিযোগ তদন্তের দাবিতে আন্দোলন করে আসছিল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন

স/মা

Print Friendly, PDF & Email