অনলাইন ডেস্ক

বড় ধরনের সন্ত্রাসী হামলার আশঙ্কায় বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি করেছে অস্ট্রেলিয়া। শুক্রবার দেশটির ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেডের ওয়েবসাইটে এ বিষয়ে সতর্কবার্তা প্রকাশ করা হয়।

সতর্কবার্তায় সম্ভাব্য সন্ত্রাসী হামলায় পশ্চিমা দেশগুলোর নাগরিকদের টার্গেট করা হতে পারে বলে উল্লেখ করা হয়েছে। এজন্য অস্ট্রেলিয়া তার নাগরিকদের বাংলাদেশ ভ্রমণের বিষয়টি পুনর্বিবেচনা করতে বলেছে।

অস্ট্রেলিয়ার কোনো নাগরিক বাংলাদেশে ভ্রমণে থাকতে তাকে ভ্রমণের স্থান ও সেখানকার নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে জেনে নিতে বলা হয়েছে।

এছাড়া বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ও জনবহুল স্থাপনা, বিচারালয়, বাংলাদেশে বিদেশি সরকারের কোনো স্থাপনা, পুলিশ ও নিরাপত্তা বাহিনীর স্থাপনা, ক্লাব, হোটেল, রেস্তোরাঁ, ব্যাংক, সিনেমাহল, গণপরিবহন, বাস ও রেলস্টেশন এবং পর্যটন কেন্দ্র এড়িয়ে চলতে বলা হয়েছে।

প্রকাশিত বার্তায় গত ২৪ মার্চে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে তল্লাশি চৌকিতে আত্মঘাতী বোমা হামলা, ২০১৬ সালে হলি আর্টিজান হামলাসহ ২০১৫ সালের বেশ কয়েকটি সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করা হয়। সন্ত্রাসী হামলার পাশাপাশি চিকুনগুনিয়া, ঘূর্ণিঝড়, ভূমিধস ও বন্যার বিষয়েও সতর্ক করা হয়।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন