কুষ্টিয়ায় যুবলীগের রবিউল সভাপতি ও স্বপন সম্পাদক

কুষ্টিয়া

কুষ্টিয়ায় দুই যুগ পর জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সম্মেলন শেষে জেলা যুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নাম ঘোষনা করা হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বীতায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন জেলা যুবলীগের আহবায়ক রবিউল ইসলাম। এবং ভোটের মাধ্যমে সাধারন সম্পাদক পদে বিজয়ী হয়েছেন আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক ও কয়া ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউল ইসলাম স্বপন।

মঙ্গলবার দুপুরে জেলা ক্রীড়া সংস্থা ষ্টেডিয়ামে এ সম্মেলন শেষে রাতে শহররের বঙ্গবন্ধু সুপার মার্কেট এর যুবলীগ কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।
এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ।

সম্মেলন অনুষ্ঠানের উদ্বোধন করেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, কুষ্টিয়া-৪ আসনের সাংসদ আব্দুর রউফ, কুষ্টিয়া-১ আসনের সাংসদ রেজাউল হক চৌধুরী, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, সহ-সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম প্রমুখ।

কুষ্টিয়া জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল প্রায় দুই যুগ আগে ১৯৯৪ সালে। সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ১৯৯৪ সালে। সম্মেলনে সভাপতি নির্বাচিত হন একে সিদ্দিক এবং সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লালন। গঠনতন্ত্র মতে তিন বছর পর পর সম্মেলন করার বিধান থাকলেও কোন সম্মেলন না করেই ওই কমিটি পার করে প্রায় দুই যুগ। যদিও মাঝে ২০০৪ সালে সম্মেলনের উদ্যোগ নেয়া হলেও গ্রুপিং রাজনীতির কারনে তা ভেস্তে যায়। তবে দেরীতে হলেও অকার্য অথর্ব কমিটি ভেঙে করা হয় আহবায়ক কমিটি।

তৃণমূলের নেতা রবিউল ইসলামকে আহবায়ক করে ২১ সদস্যের কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় যুবলীগ। নানা জটিলতায় সেই আহবায়ক কমিটিও পার করে প্রায় তিন বছর। যেখানে গঠনতন্ত্র মতে ৩মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা। অবশ্য পূর্ণাঙ্গ কমিটি না হলেও এই আহবায়ক কমিটির সদস্যরা আওয়ামীলীগের সহযোগী সংগঠন হিসেবে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে থাকে। কেন্দ্র ঘোষিত সকল প্রোগ্রাম ঠিকঠাক ভাবেই পালন করে আসছে।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন