ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ জেলাব্যাপী চিকিৎসা সংকটের মধ্যে চার জন নারী চিকিৎসক ছুটি নিয়ে বিদেশে পাড়ি জমিয়েছেন বলে গুঞ্জন চলছে। দফায় দফায় তাদের চিঠি দিয়েও তারা কর্মস্থলে যোগদান করছেন না। খোঁজ না পাওয়া চিকিৎসকরা হলেন ডা: শানজিনা ইয়াসমিন শম্পা, শাহানারা সুলতানা, মুনিরা শারমিন ও সাদিয়া আফরিন মুন্না। তথ্যানুসন্ধান করে জানা গেছে, ডাঃ শানজিদা ইয়াসমিন শম্পা ২০১৪ সালের ২৭ আগষ্ট থেকে নিখোঁজ রয়েছেন। তার বাড়ি কুষ্টিয়ার মিরপুর উপজেলার চরকালীদাসপুর (সুতাইল চর) গ্রামে। তার বাবার নাম আব্দুল মান্নান। সিভিল সার্জনের দপ্তর থেকে দফায় দফায় ডাক যোগে তার স্থায়ী ঠিকানায় চিঠি পাঠানো হচ্ছে, কিন্তু কর্মস্থলে যোগদানে কোন সাড়া নেই।

একই ভাবে সহকারী সার্জন ডা: শাহানারা সুলতানা ২০০৯ সালের ২ মে থেকে কর্মস্থলে অনুপস্থিত। কোটচাঁদপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা: মুনিরা শারমীন ২০১২ সালের ১৭ জুন থেকে এবং হরিনাকুন্ডু উপজেলার রঘুনাথপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা: সাদিয়া আফরিন মুন্না ২০১৪ সালের ২৫ মে থেকে কর্মস্থলে আসছেন না। ছুটির পর নিখোঁজ ৪ জন নারী ডাক্তার বিদেশে পাড়ি জমিয়েছেন বলে বিভিন্ন সুত্রে জানা গেছে। এরা কোন দেশে আছে এবং কি করছেন তা জানেন না সিভিল সার্জন ডাঃ রাশেদা সুলতানা।

তিনি জানান, চিকিৎসা সংকটের মধ্যেও সেবার মান অনেক ভাল। মন্ত্রনালয়ের কিছু জটিলতার কারণে সব সমস্যার সমাধান করা যাচ্ছে না। তিনি বলেন, ছুটি নিয়ে নিখোঁজ চার নারী চিকিৎসককে কাজে যোগ দিতে বারবার চিঠি দেওয়া হচ্ছে, কিন্তু তারা সাড়া দিচ্ছে না।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন