মেহেদী জামান লিজন, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

 বুয়েট পরীক্ষায় মান উত্তীর্ণ নয় রড, সেই রড দিয়েই তৈরি হচ্ছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের জন্য নির্মাণাধীন দশতলা ভবনের আট তলার কাজ।

সরেজমিনে ঘুরে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের আট তলার   ছাদ ঢালাইয়ের জন্য প্রস্তুত করা হয়েছে বিএসআই কোম্পানির পরিবর্তে মেগন্যাম কোম্পানির মানহীন রড দিয়ে। এই কোম্পানির রড বুয়েট পরীক্ষাগারেই ধরা পড়েছিল ত্রুটি। তখন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলীদের স্পষ্ট করেই বলা হয়েছিল মেগন্যাম কোম্পানির রড ভবন নির্মাণে অযোগ্য। তবুও সেই রড দিয়েই তৈরি হচ্ছে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ১০তলা ভবন এর আট তলার কাজ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-প্রধান প্রকৌশলী মোঃ মাহবুবুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ঘটনাটি জানার পর বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা, উন্নয়ন ও প্রকৌশলীদের নিয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের নির্মাণাধীন ভবনের কাজ দেখতে গিয়েছিলাম। সেখানে ঢালাইয়ের জন্য প্রস্তুত করা সবগুলো রড মানহীন নয়, তবে সেখানে মিক্স রড পেয়েছি। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি এখানে যেগুলো মানহীন রড রয়েছে এই রড গুলো না  সরানো পর্যন্ত এ কাজ বন্ধ থাকবে।

উল্লেখ্য, সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন এবং ব্যবসায় প্রশাসন অনুষদ ভবন নামে দুটি একাডেমিক ভবন ১০তলা ফাউন্ডেশন সহ ৭৫ কোটি ৮০ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ কাজ চলছে। পরিকল্পনা মোতাবেক ২০১৮ সালের জুন মাসে ১০তলা ভবনের দুটি কাজ সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন

Power by

Download Free AZ | Free Wordpress Themes