শাহ আলম, গোয়াইনঘাট থেকে

সিলেটের জাফলংয়ে বসত বাড়ি রক্ষার দাবীতে বিশাল মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট তামাবিল মহা সড়কের নলজুরী এলাকায় এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়। স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে অনুষ্ঠিত মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে যুবলীগ নেতা আনোয়ার হোসেন’র সভাপতিত্বে ও নিপ্পন দাস নিপ্পন এর পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের সদস্য রফিকুল ইসলাম শাহপরাণ, পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান লেবু, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, ইউপি সদস্য রেজিয়া বেগম, লিটন মিয়া, শাহ আলম, শ্রী সয়েন বেনার্জী, বীর মুক্তিযোদ্ধা সোলেমান মিয়া, মহন মিয়া, আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন, আব্দুল মতিন, উমর ফারুক, ফখর উদ্দিন, গয়েছ আলী, প্রবীন মুরব্বী হাজী দুলাল মিয়া, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সভাপতি কামাল মিয়া, ছাত্র নেতা সোহেল আহমেদ, ফারুক আহমেদ, হেলাল আহমেদ প্রমুখ।

সম্প্রতি সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের নলজুরী এলাকায় বাংলাদেশ পর্যটন করপোরেশন একটি পর্যটন কেন্দ্র নির্মাণের জন্য সরকারের কাছে ভূমি বরাদ্ধ চেয়ে প্রস্তাবনা পাঠিয়েছে। এরই প্রেক্ষিতে ওই এলাকায় বসবাসরত প্রায় পাঁচ শতাধিক পরিবারের কয়েক হাজার নারী পুরুষ সমবেত হয়ে উচ্ছেদ আতঙ্কে তাদের বসত বাড়ি রক্ষায় মানব বন্ধন করেন।
মানব বন্ধনে বক্তারা বলেন যে কোন মূল্য আমরা আমাদের বসত বাড়ি ও ভিটে মাটি রক্ষা করবো। বসত বাড়ি রক্ষায় প্রয়োজন হলে আমরা জীবন দিতেও প্রস্তুত। তারা বলেন জমির জন্য জীবন দিব। তবুও আমাদের এলাকায় বসবাসরত মানুষ জনকে উচ্ছেদ করে পর্যটন কেন্দ্র নির্মাণ করতে দেওয়া হবেনা।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন