মেহেদী জামান লিজন, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রতি বছর ভর্তি বাণিজ্য ও জালিয়াতি নিয়ে অভিযোগ উঠে । সম্প্রতি একটি বেসরকারী টেলিভিশনের তালাশ নামক একটি অনুসন্ধানী প্রতিবেদনে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি বাণিজ্য এর অভিযোগ পাওয়া যায় ।

তালাশের ১২১ তম পর্ব ( ভর্তি বাণিজ্য অপহরন) এপিসোডে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষায় প্রক্সি ভর্তি পরীক্ষার্থী চক্রের মূল হোতা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী শেখ তানভীরের নাম উঠে আসে । এই তানভীরের চক্রে আরো কাজ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোঃ আশরাফুল, সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোঃ মাহাবুব হোসেন, বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী জিহান ।

এই চক্র পরীক্ষা প্রতি শিক্ষার্থীদের থেকে এক থেকে দেড় লক্ষ্য টাকা করে নেয় । ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আশরাফুল কে সাজা প্রদান করা হয়েছে।

অনুসন্ধানে জানা গেছে , এই প্রতিবেদন প্রকাশের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তি জালিয়াতি চক্রের হোতা শেখ তানভীরের বিরুদ্ধে কোন আইনি পদক্ষেপ গ্রহণ করেননি এবং প্রশাসন থেকে কোন তদন্ত করা হয়নি এই বিষয়ে ।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক জানান, ভর্তি জালিয়াতি চক্রের সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কেউ কেউ জরিত ।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে জানান, ভর্তি পরীক্ষা জালিয়াতি নিয়ে প্রতি বছরেই নজরুল বিশ্ববিদ্যালয় নিয়ে অভিযোগ । এই জন্য আমাদের লজ্জিত হতে হয়।

বিশ্ববিদ্যালয়ে আসন্ন ভর্তি পরীক্ষায় এমন অভিযোগ থেকে রেহাই পেতে এখনই  তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া উচিৎ বলে জানিয়েছেন অভিভাবকরা।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন

Power by

Download Free AZ | Free Wordpress Themes