ঢাবি প্রতিনিধি:

ঢাবিতে বিশ্বের প্রথম ধূমপান ও মাদক বিরোধী সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় সাস্ক ও চেতনা পরিষদের যৌথ আয়জনে বংলাভাষা ও সংস্কৃতির বিকৃতি রোধে আমরা” শীর্ষক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
১৯ ফেব্রুয়ারী বিকালে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক,সংগঠক ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই নিউজের সম্পাদক আলী নিয়ামত,প্রধান আলোচক ছিলেন চেতনা পরিষদের সভাপতি জাহিদ সোহেল, বিশেষ অতিথি ছিলেন ড. মোঃ আলমগীর হোসেন,ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই নিউজের প্রতিনিধি মাহতাবুর রহমান মুরাদসহ অন্যোন্য নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে আলী নিয়ামত বলেন,বংলাভাষা ও সংস্কৃতির বিকৃতি রোধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আজকে বংলাভাষা ও সংস্কৃতির বিকৃতি রোধে ও পরিচ্ছন্ন বংলাদেশের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাস্ক যে উদ্যোগ গ্রহণ করেছে তার জন্য সাধুবাদ জানাই। আগামীতে এ আন্দোলনে মাধ্যমে বংলাভাষা ও সংস্কৃতির বিকৃতি রোধ ও শুদ্ধ বাংলা চর্চার এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়বে এটা আমি বিশ্বাস করি।
প্রধান আলোকের বক্তব্যে চেতনা পরিষদের সভাপতি জাহিদ সোহেল বলেন,লাখো শহিদের রক্তে ভেজা এই মাটিকে পরিচ্ছন্ন রাখবো ও শুদ্ধ বাংলার চর্চা করতে আমাদের সম্মিলিতভাবে কাজ করতে হবে।
ঢাবি সাস্ক সভাপতি এস এম নাহিদ হাসান নয়ন বলেন,বাংলা ভাষাই বিশ্বের একমাত্র রক্তে কেনা ভাষা।এই ভাষার মর্যাদা রক্ষার্থে আমাদেরকে বংলাভাষা ও সংস্কৃতির বিকৃতি রোধ ও শুদ্ধ বাংলা চর্চা করতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাবি সাস্ক সভাপতি এস এম নাহিদ হাসান নয়নের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাস্কের যুগ্নসাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম, রেজাউল ইসলাম,সাস্কের প্রচার সম্পাদক গোলাম আজম প্রমুখ।

স/শা

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন