ফিরোজ জোয়ার্দ্দার,স্টাফ রিপোর্টার

সাতক্ষীরার কলারোয়া প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার এ উপলক্ষে জিকে এমকে পাইলট হাইস্কুল মার্কেটের ২য় তলায় প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এক সাধারণ সভার আয়োজন করা হয়। প্রেসক্লাবের সাবেক সভাপতি জৈষ্ঠ্য সাংবাদিক গোলাম রহমানের সভাপতিত্বে সাধারণ সভায় উপস্থিত সকল সদস্যদের সর্ব সম্মিতিক্রমে প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী সমঝোতার ভিত্তিতে কণ্ঠ ভোটে প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক এম এ কালামকে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক শেখ মোসলেম আহম্ম্দেকে সাধারণ সম্পাদক করে এ কার্যনিবার্হী কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি শেখ জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এম এ মাসুদ রানা, কোষাধ্যক্ষ মনিরুল ইসলাম মনি, দপ্তর সম্পাদক সুজাউল হক, সাহিত্য ও প্রচার সম্পাদক আবু রায়হান মিকাঈল, কার্যনির্বাহী সদস্য সাবেক সভাপতি গোলাম রহমান, আব্দুর রহমান (দৈনিক সংবাদ),তাওফিকুর রহমান সনজু।

উল্লেখ, বিগত কমিটির মেয়াদ শেষ হওয়ায় প্রেসক্লাবের সাধারণ সভায় গঠনতন্ত্র মোতাবেক ৯০দিনের মধ্যে সমঝোতা বা নির্বাচনের মাধ্যমে একটি নিয়মিত কমিটি গঠনের লক্ষে ক্লাবের সদস্য আব্দুর রহমানকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ঠ একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। সে মোতাবেক আহবায়ক কমিটি কলারোয়া সরকারী কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ অহিদুল আলমকে প্রধান নির্বাচন কমিশনার করে তিন সদস্য বিশিষ্ঠ একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। কিন্তু নির্বাচন কমিশন দুই দুই বার নির্বাচনের তফশিল ঘোষনা করলেও বিভিন্ন কারণে ভোট গ্রহন করতে পারেননি। বিধায় তারা পর্যায়ক্রমে নির্বাচন পরিচালনা কমিটি থেকে পদত্যাগ করেন।

এদিকে আহবায়ক কমিটির মেয়াদও গত ২৫/৮/২০১৭ ইং তারিখে শেষ হয়ে যায়। কলারোয়া প্রেসক্লাব ১৯৮০সালে প্রতিষ্ঠিত। এই ঐতিহ্যবাহি প্রতিষ্ঠানের ভাবমুক্তি অক্ষুন্ন রাখার স্বার্থে ক্লাবের সাবেক সভাপতি জৈষ্ঠ্য সাংবাদিক গোলাম রহমানের আহবানে গত ৮/৯/১৭ তারিখে একটি সাধারণ সভার আয়োজন করা হয়। ওই সভায় উপস্থিত সকল সদস্যদের সর্বসম্মিতক্রমে ক্লাবের নিয়মিত কমিটি গঠন লক্ষ্যে জৈষ্ঠ্য সাংবাদিক গোলাম রহমানকে ১৫/৯/১৭ ইং তারিখে আরেকটি সাধারণ সভা ডাকার সিদ্ধান্ত গৃহীত হয়। সে মোতাবেক গত শুক্রবার ১৫সেপ্টেম্বর গোলাম রহমানের সভাপতিত্বে সাধারণ সভায় উপস্থিত সকল সদস্যেদের সর্ব সম্মতিক্রমে এ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে বলে ক্লাবের জৈষ্ঠ্য সাংবাদিক গোলাম রহমান জানান।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন