হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি

মিয়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নির্যাতন, হত্যা, গুম, ধর্ষণ ও পরিকল্পিতভাবে দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকালে স্থানীয় বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এই কর্মসূচিতে বক্তব্য রাখেন, এফডিএ’র নির্বাহী পরিচালক আজাহারুল ইসলাম, ব্রাষ্টের অ্যাড. শিপ্রা গো-স্বামী, বিএফএফ’র আনম ফজলুল হাদী সাব্বির, রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, এসডিসির নির্বাহী পরিচালক কাজী আশরাফুজ্জামান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মায়ানমারে রহিঙ্গা মুসলমানদের ওপর অত্যাচারের স্টিম রোলার চালানো হচ্ছে। এমন পরিস্থিতিতে বিশ্ব বিবেক আজ চুপ করে বসে আছে। বাংলাদেশের প¦ার্শবর্তী রাষ্ট্র মায়ানমারে যেভাবে রোহিঙ্গা মুসলমানদের ওপর অমানুসিক নির্যাতন চলছে আজ বিশ্বের মানবাধিকার কি ভূমিকা রাখছে? আমরা আন্তর্জাাতিক আদালতে এসকল সাম্প্রদায়িক হত্যাকান্ডের বন্ধের দাবি জানাচ্ছি। তাঁরা বলেন, রোহিঙ্গাদেরকে স্থায়ীভাবে মিয়ানমারে বসবাস করার সুযোগ দেওয়ার জন্য জাতিসংঘসহ সকল মানবাধিকার সংগঠনগুলোর হস্তক্ষেপ কামনা করছি।

স/এষ্

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন