মিরপুরের জঙ্গি আস্তানায় চতুর্থ দিনের অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)। আজ সকালের দিকে এ অভিযান শুরু হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, সকাল সাড়ে আটটার দিকে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট তাদের কাজ শুরু করেছে। গতকাল একটি রুম থেকে কাগজে মোড়ানো ৯-১০টি আইইডি উদ্ধার করা হয়েছে। বিস্ফোরক আছে কি না তা তল্লাশি করে দেখা হচ্ছে।

সোমবার মধ্যরাতে বর্ধন বাড়ি এলাকার ২/৩/বি কমল প্রভা নামের বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব। এরপর ওই বাসার পঞ্চম তলা থেকে র‌্যাবকে লক্ষ্য করে বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গি আবদুল্লাহ। পরদিন সকালে ভবনের অন্যান্য বাসিন্দাদের নিরাপদে সরিয়ে আনা হয়। তখন থেকে জঙ্গিকে আত্মসমর্পনের জন্য অনুরোধ করলে জঙ্গি আবদুল্লাহ রাজি হয়। কিন্তু কালক্ষেপন করে রাত পৌনে ১০টার দিকে ভবনের ৫ম তলায় ভয়াবহ বিস্ফোরণ ঘটায় জঙ্গি আবদুল্লাহ।

বুধবার সকাল থেকে অভিযান শুরু করে বিকেল নাগাদ পুরোপুরি পুড়ে যাওয়া সাতটি মরদেহ উদ্ধার করে র‌্যাব। বিকেলে ৫ম তলার একটি কক্ষ থেকে প্রায় ১০টি অবিস্ফোরিত আইইডি উদ্ধার করা হয় এবং সন্ধ্যায় তৃতীয় দিনের অভিযান স্থগিত করা হয়। র‌্যাব জানায়, ৭টি মরদেহের মধ্যে জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও অজ্ঞাত দুই সহযোগী রয়েছেন।

উল্লেখ্য, জঙ্গি আস্তানা সন্দেহে রাজধানীর মিরপুরের মাজার রোডের বা‌ড়িটি সোমবার গভীর রাত থেকে ঘিরে রাখে‌ র‍্যাব

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন