অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টের দুই ইনিংসে চমৎকার ব্যাটিং করে র‌্যাংকিংয়েও এগিয়ে এসেছেন তামিম ইকবাল। টেস্ট র‌্যাংকিংয়ে ৬ ধাপ লাফ দিয়ে ক্যারিয়ার সেরা ১৪তম স্থানে উঠে আসলেন বাংলাদেশের এই ব্যাটসম্যান। সাকিব আল হাসান রয়েছেন ব্যাটসম্যানদের তালিকায় ১৭তম স্থানে।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমেই এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষস্থানটি এখনও দখলে রেখেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এগিয়েছেন ৫ ধাপ। প্রবেশ করেছেন সেরা পাঁচে।

টেস্ট বোলারদের র‌্যাংকিংয়েও এগিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১৭তম স্থান থেকে ৩ ধাপ এগিয়ে তিনি এসেছেন ১৪তম স্থানে। টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে এটাও সাকিবের সেরা র‌্যাংকিং। মিরপুর টেস্টের দুই ইনিংসে ১৫৩ রান দিয়ে ১০ উইকেট নিয়েছেন সাকিব। তাতেই উঠে এলেন ব্যক্তিগত সেরা র‌্যাংকিংয়ে।

সাকিবের সঙ্গে র‌্যাংকিংয়ে উন্নতি ঘটেছে মেহেদী হাসান মিরাজেরও। তিনি এখন রয়েছেন ৩০তম স্থানে। তাইজুল রয়েছেন ৩২তম স্থানে।

তবে ব্যাটিং কিংবা বোলিং নয়- অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে সাকিব আল হাসান শীর্ষস্থানে নিজের অবস্থান আরও নিরঙ্কুশ করে নিয়েছেন। এমনিতেই ছিলেন শীর্ষে। তবে দ্বিতীয় স্থানে থাকা রবীন্দ্র জাদেজার সঙ্গে রেটিং পয়েন্ট বাড়িয়েছেন অনেক। দারুণ অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জয়ে অবদান রাখা সাকিবের রেটিং পয়েন্ট এখন ৪৯৮। জাদেজার রেটিং পয়েন্ট ৪৩০। তৃতীয় স্থানে রয়েছেন রবিচন্দন অশ্বিন। তার রেটিং পয়েন্ট ৪২২।

স/এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন