ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের আবাসিক ছাত্রীদের পোশাকের বিষয়ে জন্য নতুন একটি নির্দেশনা দিয়েছে হল কর্তৃপক্ষ।  ওই নোটিশে আবাসিক ছাত্রীদের অশালীন পোশাক পরতে নিষেধ করা হয়েছে।

বিশেষ করে সালোয়ারের ওপর গেঞ্জি পরা যাবে না বলে নোটিশে বলা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, হলের ভেতর দিনে কিংবা রাতে কখনোই ছাত্রীদের অশালীন পোশাক (সালোয়ারের ওপর গেঞ্জি) পরা যাবে না। এ পোশাকে হলের কার্যালয়ে কোনো কাজের জন্য ঢোকা যাবে না।  কেউ যদি তা করেন, তবে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে হল কর্তৃপক্ষ বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করবে।

হলের ভেতর অনেক আবাসিক ছাত্রী ক্যাজুয়াল থাকতে পছন্দ করেন।  তবে সালোয়ারের ওপর গেঞ্জি অশালীন পোশাকের মধ্যে পড়ে কী না- তা নিয়েই প্রশ্ন উঠেছে।  গতকাল বুধবার রাত থেকেই নোটিশটি ভাইরাল হয়ে যায়। হলের ছাত্রীদের পাশাপাশি এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন।  এ ব্যাপারে হল কর্তৃপক্ষের পক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।  

২০১২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের কাছে প্রায় সাত একর জায়গার ওপর কবি সুফিয়া কামাল হলের যাত্রা শুরু হয়।  নারীর ক্ষমতায়ন এবং নারীর সমতা প্রতিষ্ঠায় সারা জীবন কাজ করা কবি সুফিয়া কামালের নামে হলটির নামকরণ করা হয়েছে। ২০১২ সালে যাত্রা শুরু হলে ছাত্রীরা আবাসিক হিসেবে হলে ঢোকেন ২০১৩ সালে। বর্তমানে হলটির আবাসিক ছাত্রীসংখ্যা দুই হাজার এবং অনাবাসিক ছাত্রীসংখ্যা তিন হাজার ৩০০। 

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন