এই প্রজন্মের বিশেষত্বই হল ফ্যাশন নিয়ে এক্সপেরিমেন্ট করা। জামাকাপড় হোক কী চুলের স্টাইল, সবেতেই চলে নতুনত্বের খোঁজ। এই মুহূর্তে ফ্যাশন-এক্সপেরিমেন্টের নতুন উপকরণ হল নেইলপলিশ। নেইলপলিশ ব্যবহার করে নখের উপর নানরকম কারুকাজ করছেন অনেকে। এর নাম নেইল আর্ট। আজ থাকল নেইল আর্টের কিছু আইডিয়া-

১। নেইলমার্বেলিং, মিরর নেইল ও 3D নেইলআর্ট – মহিলাদের অন্যতম পছন্দ হয়ে উঠেছে।

২। এবছর উজ্জ্বল রংয়ের নেইলপলিশ ফ্যাশনে ইন। ট্যাঙ্গারিন অরেঞ্জ বা বোল্ড ব্লু  নেইলপলিশের  চাহিদা রয়েছে।

৩। নেইলপলিশ সবসময় রঙিন হতে হবে তার কোনও মানে নেই। ন্যাচারাল কালারের নেলপলিশ পাওয়া যায়। নখে চকচকে ভাব আনবে এই নেইলপলিশ। আর, যে কোনও সাজের সঙ্গে দারুণ মানাবে।

৪। অন্যরকম কিছু চাইলে ট্রাই করতে পারেন জ্যামিতিক আকার। কোনও নখে ত্রিভূজ আঁকুন। কোথাও আঁকুন বৃত্ত। বা সব আঙুলের নখেই করতে পারেন যে কোনও একটি আকারের ব্যবহার।

৫। নখে গ্লিটারের ব্যবহারও বেশ জনপ্রিয় হয়েছে। গ্লিটারি নখ আপনাকে দেবে পার্টি লুক।

৬। এক এক আঙুলে এক এক রঙের নেইলপলিশও এরধরনের আর্ট। রামধনু ফুটে উঠুক আপনার আঙুলে।

৭। শুধুমাত্র অনামিকা(Ring Finger)-য় আলাদা রংয়ের ব্যবহার করেন অনেকে। বাকি আঙুলে হালকা রঙের নেইলপলিশ লাগিয়ে অনামিকায় লাগান কোনও উজ্জ্বল রং। বা উল্টোটাও ট্রাই করতে পারেন।

৮। অনামিকায় গ্লিটারের ব্যবহারেও আসবে স্টাইলিশ লুক। অনেক বেশি হাইলাইটেড হবে আঙুলটি।

৯। গোল্ডেন, সিলভার বা ব্রোঞ্জ – এই ধরনের মেটালিক কালারস ব্যবহার হচ্ছে নেইল আর্টে। উজ্জ্বল এইসব রং নিয়েও করে ফেলুন এক্সপেরিমেন্ট। একাধিক রংয়ের নেইলপলিশ অল্টারনেট করে লাগিয়ে নিন আঙুলে।

১০। ম্যাট নেইলপলিশেরও চাহিদা রয়েছে নেইল আর্টে। ক্লাসি লুক পেতে ব্যবহার করতে পারেন ম্যাট নেইলপলিশ।

১১। দু’টি কনট্রাস্ট কালারের নেইলপলিশ নিন। এবার যে কোনও একটি সব আঙুলে লাগান। অন্য নেইলপলিশটি  সবক’টি নখে সরু স্ট্রিপের আকারে লাগিয়ে ফেলুন। পেয়ে যাবেন ফ্যাশনেবল নখ।

স/এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন