ঝিনাইদহ প্রতিনিধি॥ 
ঝিনাইদহের কালীগঞ্জ পৌর এলাকায় বিতরণকৃত বয়স্ক ভাতার কার্ডের মধ্যে আরো ১০ টি কার্ড বাতিল করেছে উপজেলা প্রশাসন। এনিয়ে মোট ১২ টি কার্ড বাতিল করা হলো। সম্প্রতি পৌর এলাকায় ৩৫ টি বয়স্ক ভাতার কার্ড বিতরণে অনিয়নের খরব বিভিন্ন অনলাইন ও সংবাদপত্রে প্রকাশিত হলে উপজেলা নির্বাহী অফিসার ছাদেকুর রহমান বয়স্ক ভাতা উত্তোলন কার্যক্রম বন্ধ করে দিয়ে একটি তদন্ত কমিটি গঠন করেন। উপজেলা সহকারি কমিশনার (ভুমি) যাদব সরকারের নেতৃত্বে ৮ সদস্যে বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটি প্রতিটি বাড়ি বাড়ি যেয়ে আরো ১০ টি বয়স্ক ভাতা কার্ড বিতরণে অনিয়ন পান। সেই ১০ টি কার্ডের মালিক স্বচ্ছল হওয়ায় তাদের কার্ড গুলি বাতিল করা হয়েছে।
যাদের কার্ড বাতিল করা হয়েছে তারা হলেন, শ্রীরামপুর গ্রামের মরিয়ম বেগম, বাকুলিয়া গ্রামের সুন্দরী বিবি, একই গ্রামের জাহানারা বেগম, বলিদাপাড়া সেকেন্দার আলী, শচীন্দ্রনাথ সরকার ও আয়ুব হোসেন, বড় রায়গ্রামের হাজেরা বেগম, চাঁচড়া গ্রামের খায়রুন নেছা,শিবনগরের আঃ মজিদ ও ফয়লা গ্রামের গোলাম হোসেন।
উপজেলা নির্বাহী অফিসার ছাদেকুর রহমান জানান, নিশি কান্ত সাহা ও শুকুমার মুখার্জী মত তিন তলা ও দুই তলা বাড়ির মালিক বয়স্ক ভাতার কার্ড পাওয়ার খবর পত্র পত্রিকায় প্রকাশিত হওয়ার পর তিনি ভাতা প্রদান বন্ধ করে দিয়ে তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি তদন্ত করে আরো ১০ জন স্বচ্ছল ব্যক্তি বয়স্ক ভাতার কার্ড পাওয়ার রিপোর্ট প্রদানের পর তিনি ওই ১০ জনের কার্ডও বাতিল করেছেন। গরীব,দুস্থ্য ও অসহায় ব্যক্তিদের পরিবর্তনে স্বচ্ছল ব্যক্তিদের কার্ড কারা প্রদান করেেলা এবং তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে ইউএনও বলেন, তদন্ত হয়েছে। পূর্ণাঙ্গ রিপোর্ট পেলে ঘটনার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, কালীগঞ্জের কলেজপাড়ার তিন তলা বাড়ির মালিক নিশি কান্ত সাহা ও ফয়লার (নলডাঙ্গা) কোটি পতি শুকুমার মুখার্জী বয়স্ক ভাতা কার্ড পেয়ে পত্র পত্রিকার শিরোনাম হন এবং তাদের কার্ড বাতিল করা হয়। সেই সংবাদ পড়ে ইউএনও ছাদেকুর রহমান ভাতা প্রদান বন্ধ করে দিয়ে তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি তদন্ত করে আরো ১০ জন স্বচ্ছল ব্যক্তি বয়স্ক ভাতার কার্ড পেয়েছেন বলে রিপোর্ট প্রদান করেন। পৌর এলাকায় বিতরণকৃত ৩৫ টি কার্ডের মধ্যে ১২ টি কার্ড বাতিল করা হয়েছে।

স/এষ্

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন

Power by

Download Free AZ | Free Wordpress Themes