গোয়াইনঘাটে ধান কাটা উৎসবের উদ্বোধন

গোয়াইনঘাটে ধান কাটা উৎসবের উদ্বোধন

গোয়াইনঘাট(সিলেট) প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলার উনাই হাওরে ধান কাটা উৎসবের আয়োজন করা হয়েছে। গতকাল বুধবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় কৃষকদের উৎসাহ দিতে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদের নেতৃত্বে এ ধান কাটা উৎসব শুরু করা হয়।

ধান কাটা উৎসবে আলীরগ্রাম কর্নি, ছাতার গ্রামের কৃষক ও জমির মালিকরা অংশ নেন। আয়োজিত এ ধান কাটা উৎসবে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুলতান আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবিদ আব্দুল্লাহ, উপসহকারী কৃষি কর্মকর্তা মোয়াজ্জেম হোসেনসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

www.linkhaat.com

এসময় স্থানীয় কৃষকদের কৃষি জমিতে মাঠের ৮০ ভাগ ধান পেকে গেলেই দ্রুত কেটে ফেলার অনুরোধ জানান প্রশাসনের কর্মকর্তারা। একই সাথে লেবার বা ধান কাটার মেশিনের প্রয়োজন হলে দ্রুত প্রশাসনকে অবহিত করার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, এ বছর গোয়াইনঘাট উপজেলায় ৮ হাজার ২শ’ ২৫ হেক্টর জমিতে ইরি ও বোরো ধান চাষের লক্ষ্যমাত্রা থাকলেও চাষাবাদ হয়েছে ৯ হাজার ৭শ’ ৫০ হেক্টরের মতো। যা লক্ষমাত্রার চেয়ে প্রায় প্রায় দেড় হাজার হেক্টরের বেশি। তবে, যদি বড় ধরনের প্রাকৃতিক দূর্যোগের কবলে না পড়তে হয় তাহলে এবার রেকর্ড পরিমাণ ধান পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997