সালথায় সেতুর দুই পাশে সংযোগ সড়কের বেহাল দশা: যান চলাচল বন্ধ

সালথায় সেতুর দুই পাশে সংযোগ সড়কের বেহাল দশা: যান চলাচল বন্ধ

আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের সালথা উপজেলার বুড়িদিয়া-খোয়াড় সড়কের মালঞ্চ বিলের ওপর নির্মিত সেতুর দুই পাশের সংযোগ সড়ক ভেঙ্গে গিয়ে এখন বেহাল অবস্থায় পরিনত হয়েছে। সংযোগ সড়কের এমন দশার কারণে কয়েক বছর ধরে সেতুটির ওপর দিয়ে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে কয়েক গ্রামের হাজারো মানুষ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার গট্টি ও আটঘর ইউনিয়নের সীমান্ত দিয়ে বয়ে গেছে মালঞ্চ বিল। বছর দশেক আগে এই দুই ইউনিয়নের মানুষের যাতায়াতের জন্য বিলের ওপর নির্মাণ করা হয় একটি সেতু। সেতুর দুই পাশে রয়েছে ইটের সংযোগ সড়ক। তবে সেই সংযোগ সড়কের ইটগুলো উঠে গিয়ে উধাও হয়ে গেছে। সড়কের মাটিও ভেঙ্গে বিলের মধ্যে পড়ে গেছে। ফলে বিলের ওপর সেতুটি দাঁড়িয়ে থাকলেও ব্যবহার করতে পারছে না জন-সাধারণ।

www.linkhaat.com

বুড়িদিয়া বাজারের ব্যবসায়ী মিজানুর রহমান বলেন, সংযোগ সড়ক বেহাল হওয়ায় কয়েক বছর ধরে সেতুর ওপর দিয়ে মানুষ পায়ে হেটে চলাচল করলেও যান চলাচল বন্ধ রয়েছে। যান চলাচল বন্ধ থাকায় দুই ইউনিয়নের কয়েক গ্রামের হাজারো কৃষক তাদের কৃষিপন্য মাথায় করে নিয়ে বাজারজাত করছেন। শতশত শিক্ষার্থী যানবাহন ব্যবহার করে তাদের শিক্ষা-প্রতিষ্ঠানে চলাচল করতে পারছে না।

উপজেলা উপ-সহকারী প্রকৌশলী নুরুল ইসলাম বলেন, উপজেলা প্রকৌশলী ট্রেনিংয়ে রয়েছেন। তিনি আসার পর তার সাথে আলাপ করে ওই সেতুর সংযোগ সড়ক দ্রুত মেরামত করার ব্যবস্থা করা হবে।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997