ঢাকাশনিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২১
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

গৌরীপুরে ইট ভাটার লড়ি নষ্ট করছে রাস্তা

admin
ফেব্রুয়ারি ১৩, ২০২১ ৪:৫৬ অপরাহ্ণ
Link Copied!

গৌরীপুরে ইট ভাটার লড়ি নষ্ট করছে রাস্তা

গৌরীপুর ময়মনসিংহ প্রতিনিধি : হ্যান ট্রলি নামক রাস্তার দানবের হুংকারে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার পৌর শহর থেকে গ্রামাঞ্চলের রাস্তাসহ আতংকে থাকে মানুষ। তার সাথে নতুন যোগ হয়েছে লড়ি। অপ্রাপ্ত বয়স্ক, অদক্ষ, লাইসেন্স বিহীন চালকরা বেপরোয়া গতিতে বিকট শব্দ করে দিন রাত দাপিয়ে বেড়াচ্ছে শহর থেকে গ্রামাঞ্চলের রাস্তায়।

হ্যান ট্রলি আর লড়ি‘র গতি আর বেশি মাল বহন করার প্রতিযোগীতার দৃশ্য পৌর শহরে প্রধান সড়কসহ বিভিন্ন অলিগলির রাস্তায় প্রায় সবসময় চোখে পড়ে।

ইদানিং এই লড়ি গুলো ইউনিয়নের কাচা,আধাপাকা,পাকা রাস্তায় অতিরিক্ত মাল বুঝাই করে বেপরোয়া গতিতে চলে। অতিরিক্ত মাল বুঝাইয়ের কারনে গ্রামীন রাস্তা গুলো ভার বহন করতে না পারায় চলে যাচ্ছে নদী,খাল বা পুকুর গর্ভে। আর দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারন মানুষের। সরকার গ্রামীন অবকাঠামো রক্ষনাবেক্ষনের জন বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের মাধ্যমে রাস্তা সংস্কার বা নির্মান করে।

ইদানিং ইট ভাটা গুলো ইট তৈরীর জন্য উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাম থেকে মাটি কিনে আনছে লড়ি যোগে ইট ভাটায়। উপজেলার অচিন্তুুপুর ইউনিয়নের মাঝ দিয়ে বয়ে যাওয়া ঈশ^রগঞ্জ টু নেত্রকোনা ডিসি রোড থেকে সিংরাউন্দ থেকে মুখুরিয়া ২ কিঃ মিঃ (হেরিংবল) ইটের সলিং রাস্তা বেহাল দশা করে দিয়েছে এ রাস্তা দানব লড়ি।

এলাকাবাসী জানায়, জননী ব্রিকস্ ফিল্ড সিংরাউন্দ গ্রামের কায়কোবাদের খানের জমি থেকে মাটি লড়ি যোগে ইট ভাটায় আনায় এ রাস্তাটির বেহাল দশায় পরিনিত করেছে। এলাকাবাসী এর থেকে পরিত্রানের জন্য কর্তৃপক্ষের আশু হস্ত ক্ষেপ কামনা করছে।

স/এষ্