সালথার ভাবুকদিয়া খালের ব্রীজটি পুনঃনির্মাণের দাবী এলাকাবাসীর

সালথার ভাবুকদিয়া খালের ব্রীজটি পুনঃনির্মাণের দাবী এলাকাবাসীর

আবু নাসের হুসাইন, সালথা প্রতিনিধি : ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নে ভাবুকদিয়া খালের উপর নির্মিত ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ঝুঁকি নিয়ে ব্রিজটি পার হচ্ছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীসহ ইউনিয়নের ৫টি গ্রামের মানুষ। ব্রিজটি দ্রুত সংস্কার করা না হলে ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ১৯৯৭ ইং সালে ফরিদপুরের সালথার গট্টি ইউনিয়নের ভাবুকদিয়া খালের উপর নির্মাণ হয় ২৪ মিটার এই ব্রীজটি।

গত ৪/৫ বছর ধরে ব্রীজটির রেলিং ভেঙ্গে ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। প্রতিনিয়ত ছোট-বড় সব ধরণের যানবাহন চলাচল করছে এই ব্রীজের উপর দিয়ে। মাঝে মাঝে ঘটতে থাকে ছোট ছোট দূর্ঘটনা। এ দূর্ঘটনা থেকে রক্ষা পেতে ও যানবাহন চলাচলের জন্য দ্রুত ব্রীজটি পূর্ণ-নির্মানের জন্য সরকারের কাছে দাবী জানিয়েছেন এলাকাবাসী।

www.linkhaat.com

বৃহস্পতিবার সরেজমিন গিয়ে দেখা গেছে, ব্রীজটির রেলিং ভেঙে পড়েছে। স্থানীয় অটো চালক বাহাদুর খাঁ বলেন, জনগুরুত্বপূর্ণ এ ব্রিজটি গত ৪-৫ বছর ধরে এভাবে পড়ে আছে তাই ব্রিজটি দ্রুত পুননির্মাণের জন্য সরকারের কাছে দাবী জানাই।

ভ্যান চালক প্রমোথ বাড়ৈ বলেন, অধিক ঝুঁকিপূর্ণ ব্রিজটি সরকার পুননির্মাণ করে দিলে অনেক অনেক আমরা অনেক উপকৃত হব।

সবুজ ফকির নামে স্থানীয় আরেক ব্যক্তি বলেন, আমাদের এই ব্রিজে মাঝে মাঝেই দুর্ঘটনা ঘটে তাই দ্রুত ব্রিজটি সংস্কার করা প্রয়োজন।

উপজেলা প্রকৌশলী মোঃ তৌহিদুর রহমান বলেন, ঠেনঠেনিয়া বাজার থেকে আটঘর ইউপিসি সড়কের ভাবুকদিয়া খালের উপর ব্রিজটি পুনঃনির্মাণ প্রকল্পে অন্তভুক্ত করা হয়েছে এবং যাবতীয় তথ্য এ্যাপ্রাইজাল ম্যাট্রিক্স ফর্মে প্রেরন করা হয়েছে। পরবর্তী কার্যক্রম অতিদ্রুত সম্পন্ন হবে বলে আশা করা যাচ্ছে।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997