বৈধ ভিসায় বিদেশ যান ব্যাংক তাকে সহজ শর্তে ঋণ দিবে

বৈধ ভিসায় বিদেশ যান ব্যাংক তাকে সহজ শর্তে ঋণ দিবে

বাঘারপাড়া ( যশোর) প্রতিনিধি : কোভিড ১৯ এ ক্ষতিগ্রস্থ প্রবাসী কর্মীদের মাঝে গতকাল বাঘারপাড়ায় ঋণ বিতরণ করা হয়েছে।

বাঘারপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এ ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব শহিদুল আলম। এতে সভাপতিত্ব করেন বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ।

www.linkhaat.com

এ সময় উপস্থিত ছিলেন বাঘারপাড়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিথীকা বিশ^াস, সহকারি কমিশনার (ভূমি) ফারজানা জান্নাত, প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান ব্যাংকের যশোর শাখার ব্যাবস্থাপক বরুণ কুমার দাস, ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন, সুবাস দেবনাথ অভিরাম, আবু তাহের আবুল সরদার, আবু সাইদ সরদার, আইয়ুব হোসেন বাবলুসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি শহিদুল আলম বলেন, বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা ক্ষতিগ্রস্থ প্রবাসিদের কথা বিবেচনা করেই প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান ব্যাংকের মাধ্যমে স্বল্প সুদে ঋণের ব্যবস্থা করেছে। কোভিডে যে প্রবাসি ক্ষতিগ্রস্থ হয়েছেন তারা দেশে থেকে মাত্র চার শতাংশ সুদে ঋণ নিয়ে কর্মসংস্থানের সৃষ্টি করতে পারবে।

ক্ষতিগ্রস্থ প্রবাসি বাদে অন্য প্রবাসি পরিবারের সদস্যরা সাত শতাংশ হারে ঋণ নিয়ে বিভিন্ন কাজ করতে পারবে।

এ বাদে ও বিদেশে কারো মৃত্যু হলে সরকার মৃত ব্যাক্তির পরিবারকে এককালিন তিন লক্ষ ও তার দাফনের জন্য আরো ৩৫ হাজার টাকা প্রদান করার নিয়ম করেছে। কেউ যদি বৈধ ভিসায় বিদেশ যান ব্যাংক তাকে সহজ শর্তে ঋণও দিচ্ছে।

এ কারণে জমি বিক্রি করে আর কাউকে বিদেশ যেতে হবে না।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997