ঢাকামঙ্গলবার , ৫ জানুয়ারি ২০২১
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

একটি মঞ্জুরুল একটি মানবতা

admin
জানুয়ারি ৫, ২০২১ ২:১৮ অপরাহ্ণ
Link Copied!

একটি মঞ্জুরুল একটি মানবতা

মতিউর রহমান : আমি একজন বাঙালি। অনেক কষ্ট করে,রক্ত দিয়ে,জীবন দিয়ে আমার ভাই,বাবা আমার অগ্রজরা জীবন দিয়ে, এমন কী আমার মা-বোনের ইজ্জতের বিনিময় এই দেশ স্বাধীন করেছে। সুতরাং এই পবিত্র স্থানে কোন অন্যায় অবিচার আমি মেনে নিবো না। এমন কী যদি কেউ আমার দেশের ভাবমূর্তি নষ্ট করে তাহলে তাকেও আমি ও আমরা ছাড় দিবো না। আমি এই দেশেকে দেশের মানুষ কে ভালোবাসি।

বলছিলাম ঢাকা কলেজের মেধাবী শিক্ষার্থী মঞ্জুরুল ইমামের কথা। একুশ (২১) বছরের এই ছেলেটি একটি মানবতার প্রতিক। বর্তমানে সে ঢাকা কলেজে রাষ্ট্রবিজ্ঞান ডিপার্টমেন্টে অধ্যায়নরত। তার শৈশব কেটেছে গ্রামের বাড়ি খুলনার বটিয়াঘাটা উপজেলায়। গ্রামের মানুষের প্রতি তার ভালোবাসা, সৌহার্দপূর্ণ আচারের কমতি ছিলোনা কখনো। এলাকার শিশু থেকে শুরু করে প্রবীণ সবার মনের ভিতর জায়গা করে নিয়েছে সে। সুখে দুঃখে পাশে থেকে সেবা দেওয়ার চেষ্টা করেছে সবসময়।

বটিয়াঘাটার মোরশেদ আলীর ছেলে মঞ্জুরুল ইমাম জনগণের পাশে থেকে সেবা দেওয়ার চেষ্টা করেছে সবসময়। বিভিন্ন সময়ে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের হাতে তুলে দিয়েছে শিক্ষা সামগ্রী। এলাকার যুব সমাজকে একত্র করে করোনার মত সংকট কাটিয়ে ওঠার জন্য টাকা তুলে অসহায় মানুষদেরকে সেবা করেছে। বটিয়াঘাটা মানুষের মনে সাহস যোগানোর চেষ্টা করেছে। বিভিন্ন রকম উন্নয়নমূলক কর্মকান্ডে তার অবদান লক্ষণীয়।

মঞ্জুরুল ইমাম চমক নিউজ কে জানান, আমি সবসময়ই আমার এলাকার মানুষের পাশে থাকতে চাই। তাদের সুখ-দুঃখ ভাগাভাগি করে নিতে চাই। এলাকার ধনী-গরীব সবার কাঁধে কাঁধ মিলিয়ে চলতে চাই। আমি বঙ্গবন্ধুকে ভালোবাসি, আমি বঙ্গবন্ধুর রাজনীতি কে ভালবাসি,তাই তার মতো করে জনগণের পাশে থেকে সেবা করবো ইনশাআল্লাহ।

স/এষ্