কোভিডে দেশে আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১৩৬৭, সুস্থ ২৪১৬

কোভিডে দেশে আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১৩৬৭, সুস্থ ২৪১৬

মতিউর রহমান হিরা : বুধবার (২৩ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোভিডের ২৯১ তম দিনে গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে ১৬৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৩২ জনের। এখন পর্যন্ত ৩১ লাখ ২২ হাজার ৪২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট শনাক্ত ৫ লাখ ৪ হাজার ৬৬৮ জন। মোট মারা গেছেন ৭৩৫৯ জন।

www.linkhaat.com

মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৪ হাজার ৩৪৫ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৫৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক শূন্য ১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২১ জন পুরুষ ও নারী নয় জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে নয়জন, রংপুর বিভাগে দুইজন রয়েছেন। এছাড়া রাজশাহী, খুলনা ও বরিশাল ও বিভাগে একজন করে তিনজন। সবাই হাসপাতালে মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১১৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৯৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৫ হাজার ৩৬৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৩ হাজার ৪৫৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ৯১৩ জন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997