ব্রিজ আছে, নেই সংযোগ সড়ক

ব্রিজ আছে, নেই সংযোগ সড়ক

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি: ব্রিজ আছে, নেই সংযোগ সড়ক। ফলে জনসাধারাণের জন্য কোনো কাজে আসছে না ব্রিজটি। ফাঁকা মাঠে দাঁড়িয়ে আছে এ স্থাপনা। এমন স্থাপনা চোখে পড়ে কুড়িগ্রামের রৌমারী উপজেলায় বন্দবেড় ইউনিয়নে জিগ্নীরকান্দা সোনাভরি খালের উপর।

যে ব্রিজটি অপরিকল্পিতভাবে নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। সরেজমিনে গিয়ে খুঁজে পাওয়া যায়নি ব্রিজের দু’পাশে সংযোগ সড়কের অস্তিত্ব । দেখা গেছে, ব্রিজের পশ্চিম পাশে জমিতে সরিষার ফসলে ভরা মাঠ। ওই জায়গায় আগেও কোন রাস্তা ছিল না বলে স্থানীয়রা জানান।

www.linkhaat.com

জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু-কালভার্ট নিমার্ণ প্রকল্প ২০১৮-২০১৯ অর্থ বছরে প্রায় ৩০ লক্ষ ৭৯ হাজার ৩৬৪ টাকা ২০ পয়সা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করা হয়। জিগ্নীকান্দা সড়ক হতে ব্রিজটির পূর্বমাথা পর্যন্ত একশত মিটার ও ব্রীজটি পশ্চিমপাড় হতে সোনাভরি স্কুল এক কিলোমিটার পর্যন্ত কোন রাস্তা না থাকায় কোনো কাজে আসছে না ব্রিজটি ।

স্থানীয় জাইদুল ইসলাম জানান, কিছুদিন আগে ব্রিজের কাজ শেষ হয়েছে। তবে ব্রিজের দু’মাথায় সংযোগ সড়কের কোন চিহ্ন নেই। তবুও ব্রিজ নির্মাণ করা হয়েছে। এটা আমাদের কোন কাজে আসছে না। সোনাভরি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলী বলেন, ঝুনকিরচর, জিগ্নীকান্দা, পূর্ব খনজনমারা গ্রামের অনেক শিক্ষার্থী জমির আইল দিয়ে হেঁটে স্কুলে আসে। ব্রিজ হয়েছে কিন্তু রাস্তা না থাকায় এলাকাবাসী তার কোনো সুফল পাচ্ছে না।

দবন্দবেড় ইউনিয়ন পরিষত চেয়ারম্যান এ বিষয়ে আত্মপক্ষ সমর্থন করে বলেন, এক সময় সেখানে রাস্তা ছিল। বর্তমানে রাস্তা নেই। তারপরেও এলাকার লোকজনের জন্য নিচু জমিতে ব্রিজটি করা হয়েছে। আগামীতে সংযোগ রাস্তার জন্য চেষ্টা করবো।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান বলেন, ব্রিজটির সাথে সংযোগ রাস্তা নেই। তবে চেয়ারম্যানের সাথে কথা হয়েছে তারা রাস্তার জন্য জমির ব্যবস্থা করে দেবেন।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997