ফাইনালে এগিয়ে কে?

ফাইনালে এগিয়ে কে?

রাহুল রাজ : গ্রুপ পর্বে সর্বোচ্চ ৭ ম্যাচ জিতে দাপটের সঙ্গে শেষ চারে উঠেছে তরুণ্যনির্ভর চট্টগ্রাম। প্রথম কোয়ালিফায়ারে খুলনার কাছে হারলেও দ্বিতীয় কোয়ালিয়ায়রে বেক্সিমকো ঢাকার বিপক্ষে দাপুটে জয় নিয়েই চট্টগ্রাম উঠেছে ফাইনালে।

টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত খেলা চট্টগ্রামরে বড় শক্তি তাদের টপ অর্ডারে। বিশেষ করে সৌম্য সরকার আর লিটন দাসের ওপেনিং জুটি। সৌম্য- লিটনের দারুণ রসায়নে বেশির ভাগ ম্যাচে ভালো শুরু পেয়েছে চট্টগ্রাম। সাতটি জয়ী ম্যাচের দুটিতে তারা জিতেছে ৯ উইকেটে। আর দুটিতে ৭ উইকেটে। এই চারটি জয়েই আলো ছড়িয়েছে তাদের এই দুই ওপেনার।

www.linkhaat.com

৯ ম্যাচে ৫২.৮৫ গড়ে ৩ ফিফটিতে ৩৭০ রান করে রান সংগ্রাহকের তালিকায় লিটন সবার ওপরে। অন্য দিকে ১০ ম্যাচে ৩১.১১ গড়ে ২ ফিফটিতে ২৮০ রান করে সেরা ছয়ে আছেন সৌম্য। চট্টগ্রামের দুই ওপেনারই আছেন টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যানদের তালিকায়। এ থেকেই বোঝা যাচ্ছে তাদের টপ অর্ডার কতটা শক্তিশালি। সেই সাথে ভাল করছে চট্টগ্রামের পেস বোলিং আক্রমন।

বিশেষ করে দুই বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। ৯ ম্যাচে ২১ উইকেট নিয়ে বোলারদের মধ্যে সবার ওপরে মোস্তাফিজ, সমান ম্যাচে ১৪ উইকেট নিয়ে সেরা চারে আছেন শরিফুল।

লিটন- মোস্তাফিজদের মতো অতটা না হলেও শামসুর রহমান, সৈকত আলী, নাহিদুল ইসলাম, মোসাদ্দেক হোসেনরা ছোট কিন্তু পরিস্থিতি বিবেচনায় ভীষণ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে চট্টগ্রামের জয়ে।

চট্টগ্রামের আরেকটি বড় শক্তি তাদের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। দুবার বিপিএল জয়ী এই কোচের ক্ষরধার ক্রিকেট মস্তিস্ক, পরিকল্পনা কৌশল এবং অভিজ্ঞতা বড় ভূমিকা রাখছে দলের সাফল্যে।

অন্য দিকে ফাইনালে চট্টগ্রামের প্রতিপক্ষ খুলনা দাপটের সঙ্গে শেষ ফাইনালে না উঠলেও প্রথম কোয়ালিফায়ারে এই চট্টগ্রামকে হারিয়ে বার্তা দিয়ে রেখেছে, শিরোপার লড়াইয়ে তারা কতটা এগিয়ে। মাশরাফি বিন মুর্তজা,মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, জহিরুল ইসলামদের মতো অভিজ্ঞ খেলোয়াড়ের নিয়ে গড়া দল চট্টগ্রামকে উড়িয়ে দিয়ে বুঝিয়ে দিয়েছে বড় মঞ্চে জ¦লে উঠতে তারা ভীষণ দক্ষ।

চট্টগ্রামকে উড়িয়ে দেবার ম্যাচে মাশরাফি তুলে নিয়েছিল ৫ উইকেট।
বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলতে দুই দলকেই যে মাঠে নিজেদের সেরাটা দিতে হবে সেটা বুঝেই গেছে দেশের ক্রিকেট ভক্তরা।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997