বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

মাহিন সরকার : কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তরা।

শুক্রবার (১১ ডিসেম্বর) বিকালে উত্তরায় বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

www.linkhaat.com

কর্মসূচিতে সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তরের সভাপতি মিজানুর রহমান, বিশিষ্ট নাট্যকার ও শিক্ষাবিদ ড. রতন সিদ্দিকী, বঙ্গবন্ধু পরিষদের উত্তরার সভাপতি ড. খাদেমুল ইসলাম নয়ন, ড. সোলেম্মান কবির, শফিউল গনি, ফাহমিদা হক কলি, আশরাফুল আলম সবুজ, দিল আফরোজ ডেইজি, সহ বিভিন্ন সংগঠনের কর্মিরা উপস্থিত থেকে সারাদেশের অন্য সংগঠন গুলোর সাথে একযোগে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, জাতির জনকের ভাস্কর্য ভাঙার মাধ্যমে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছে। দেশের শিল্প-সংস্কৃতির জন্য এটি মারাত্মক হুমকিস্বরূপ। দেশের অব্যহত উন্নয়ন-অগ্রগতি যারা সহ্য করতে পারছেন না, তারাই জাতির জনকের ভাস্কর্য ভেঙে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।

জাতির জনকের ভাস্কর্য ভাঙার সঙ্গে কোন দুরভিসন্ধি আছে কিনা তা খতিয়ে দেখতে এবং এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার জোর দাবি জানানো হয়।

বক্তারা ভাস্কর্য ভাঙার সাথে জড়িতদের অর্থের উৎস খতিয়ে দেখার জন্য সরকারের কাছে দাবি জানান। এছাড়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে ঐক্যবদ্ধভাবে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠীকে রুখে দেওয়ার আহ্বান জানান বক্তরা।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997