সাকিব ব্যর্থ তবু জয় তুলে নিল খুলনা

সাকিব ব্যর্থ তবু জয় তুলে নিল খুলনা

রাহুল রাজ: বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ১১তম ৪ ডিসেম্বর দিনের প্রথম ম্যাচে ফরচুন বরিশালকে ৪৮ রানের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে জেমকন খুলনা। শুভাগত-শহীদুলের বোলিং তান্ডবে দ্বিতীয়বারের দেখায়ও তামিম ইকবালের দলকে হারালেন সাকিব-রিয়াদরা।

১৭৪ রানের জবাবে এদিন বরিশালের ইনিংসের গোড়াপত্তন করতে আসেন পারভেজ হোসেন ইমনকে ও তামিম ইকবাল। দারুণ শুরু করে দলকে ৫৭ রান এনে দেন দু’জনেই। কিন্তু এক ওভারেই শুভাগত শিকার হয়ে ফিরেন তামিম ও পারভেজ।

www.linkhaat.com

দলটির অধিনায়ক তামিম করেন ১ ছক্কা ও ৪ চারে ২১ বলে ৩২ রান। এছাড়া পারভেজের ব্যাট থেকে ১ ছক্কায় ১৯ রান। তারা দুইজনে ফিরলে দাড়াতে পারেননি আফিফ হোসেনও। পরের ওভারে রান আউটের শিকার হন তিনি।

এরপর ইরফান শুক্কুর ও তৌহিদ হৃদয় ৩১ রানের জুটি গড়লে ইরফানকে (২০ বলে ১৬) বোল্ড করে সেই জুটি ভেঙে দেন সাকিব আল হাসান। এছাড়া তৌহিদও দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। তিনি করেন ২৭ বলে ৩৩ রান। আর শেষ ওভারে শহিদুলের জোড়া আঘাতে ১২৫ রানে অলআউট হয়ে যায় বরিশাল। ফলে জেমকন খুলনা পেয়েছে ৪৮ রানের জয়।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার জহুরুল হককে হারায় খুলনা। তবে এরপর আরেক ওপেনার জাকির হাসানের দারুণ ব্যাটিংয়ে ঘুরে দাড়ায় তারা। ইমরুলকে নিয়ে বড় জুটি গড়েন জাকির। সুযোগ পেয়েই তুলে নেন ফিফটি।

তাসকিন-রাহীদের পিটিয়ে ৩৩ বলে আসরে নিজের প্রথম ফিফটি তুলে নেন জাকির। বড় জুটির পর ইমরুল ৩৪ বলে ৩৭ রান করে বিদায় নেন। ব্যাটিংয়ে নেমে আজও ব্যর্থ হয়েছেন সাকিব। চার নম্বরে নেমে ১০ বলে ১৪ করে বিদায় নেন।

তবে জাকিরের ৪২ বলে ৬৩ ও মাহমুদউল্লাহর ১৪ বলে ২৪ রানে বড় পুঁজির দিকে এগুতে থাকে খুলনা। শেষ ওভারে শুভাগতের আরিফুলের ১ বলে ছক্কায় ১৭৩ রানের বড় সংগ্রহ পায় খুলনা।

সংক্ষিপ্ত স্কোর:
জেমকন খুলনা ১৭৩/৬(২০)
জাকির ৬৩(৪২), ইমরুল ৩৭(৩৪)
রাব্বি ৩/৩৩, তাসকিন ২/৪৩

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997