উপজেলা প্রশাসনের উদ্যোগে বদলগাছীতে সরকারি জমি উদ্ধার

উপজেলা প্রশাসনের উদ্যোগে বদলগাছীতে সরকারি জমি উদ্ধার

খালিদ হোসেন মিলু বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃনওগাঁর বদলগাছী উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারি ৯৩ শতক জমি উদ্ধার করা হয়েছে।

বুধবার ২ ডিসেম্বর বেলা ১১টার সময় উপজেলা প্রশাসন এক বিশেষ অভিযান চালিয়ে সরকারি জমি দখলমুক্ত করেন।

www.linkhaat.com

উপজেলার আধাইপুর ইউনিয়নের সত্যপাড়া মৌজার সরকারি ১নং খাস খতিয়ানের ২১৪নং দাগের ৯৩ শতক জমি উদ্ধার করা হয়।

ভূমি অফিস সুত্রে জানাযায়,উপজেলার আধাইপুর ইউনিয়নের সত্যপাড়া মৌজার ১নং খতিয়ানের ২১৪নং দাগের ৯৩শতক সরকারি জমি প্রায় ৮০বছর ধরে অবৈধভাবে জবর দখল করে আসছিল লালচাঁন গং।

ইতিপূর্বেও অবৈধ ভাবে সরকারি জমি দখলকারিদের স্বেচ্ছায় দখল মুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে কিন্তু দখলকারীরা দখল মুক্ত না করায় আজ বুধবার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউ এন ও মুহাঃআবু তাহির এর নেতৃত্ব উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মোঃ সুমন জিহাদ উচ্ছেদ অভিযান পরিচালনা করে সরকারি ৯৩শতক জমি দখল মুক্ত করে। দখল মুক্ত উদ্ধারকৃত সরকারি জমিতে লাল নিশান টাঙিয়ে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ আবু তাহির বলেন সরকারী ১নং খতিয়ানের ২১৪নং দাগের ৯৩ শতক সরকারী জমি বেদখল হয়ে ছিল আজ সেই জমি উদ্ধার করা হয়েছে । তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে উক্ত জমিতে জরুরী ভাবে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুল আলম খান, ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু, উপজেলা প্রকল্প ব্যস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম, কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শাহিনুর ইসলাম স্বপন, বদলগাছী থানার এ এস আই মিথুন হোসেন সহ সংঙ্গীয় ফোর্স। এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক বৃন্দ সহ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা, কর্মচারী প্রমূখ।

অপরদিকে সরকারি জমি অবৈধ ভাবে দখলকারী মৃত লালচাঁন এর ছেলে লুৎফর রহমান, মৃত আব্বাস আলীর ছেলে দেলোয়ার হোসেন,শরিফুল ইসলাম, মৃত ফুলচাঁন মিয়ার ছেলে নুরুল ইসলাম বলেন, আমাদের বাপদাদার আমল থেকে সরকারী নিয়ম অনুযায়ী ২০০৯ সাল পর্যন্ত খাজনা দিয়ে ভোগ দখল করে আসছি।

স/এস্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997