তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব তৈরি করতে যাচ্ছে প্রামাণ্যচিত্র : সালমা মুক্তা

তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব তৈরি করতে যাচ্ছে প্রামাণ্যচিত্র : সালমা মুক্তা

নিজস্ব প্রতিবেদক : সরকারি তিতুমীর কলেজের বিতর্ক ক্লাব তার সৃজন দক্ষতায় তিন বছরের প্রান্তিকে চলে এসেছে প্রায়। কোনো এক রোদপোহানো দুপুরে একঝাঁক তরুণের আহবানে সাড়া দিয়ে বিতর্ক ক্লাবে যোগ দিয়েছিলাম।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাস থেকে এই ক্লাবের মডারেটরের দায়িত্ব পালন করে আসছি। তবে তার আগের বছর বিতর্ক ক্লাবের ভিত তৈরি করে দিয়েছিলেন দু’জন দক্ষ সংগঠক এবং সৃজনশীল ব্যক্তিত্ব বাংলা বিভাগের সম্মানিত বিভাগীয় প্রধান প্রফেসর কামরুন নাহার এবং সহকারী অধ্যাপক জনাব হোমায়রা আক্তার। হোমায়রা এখন সরকারি বাংলা কলেজে কর্মরত।

www.linkhaat.com

বিতর্ক ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব হাসান রিপনের ঐকান্তিক চেষ্টা, ভালোবাসা আর আগ্রহে বিতর্ক ক্লাব আজ কলেজ প্রাঙ্গণ পেরিয়ে জাতীয় পর্যায়েও সুনাম অর্জন করেছে। আন্তঃবিভাগ, আন্তঃকলেজে বিতর্কসহ এই কলেজের তার্কিকরা বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, এটিএন বাংলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হবার গৌরব অর্জন করেছে।

এই করোনাকালেও তার্কিকরা যুক্তির প্রাসঙ্গিকতায় ফেসবুক লাইভ,গুগল মিট ও জুম প্ল্যাটফর্মে বিতর্ক প্রতিযোগিতা ও অন্যান্য কার্যক্রম অব্যাহত রেখেছে। কিছুদিন আগেই সারাদেশব্যপী স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বঙ্গবন্ধু স্মারক জাতীয় বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে বিতর্ক ক্লাব।

বিতর্কের বাইরেও মানবিক সহায়তাসহ অন্যান্য সামাজিক কর্মকান্ডে সাথে বিতার্কিকরা জড়িত। মুক্তবুদ্ধির চর্চাসহ মানবিক সহায়তায় তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনবছর পূর্তি-কে সামনে রেখে বিতর্ক ক্লাব একটি প্রামাণ্যচিত্র তৈরি করতে যাচ্ছে। আশা করছি,কাজটি দক্ষতার স্বাক্ষর রাখবে। ইতোমধ্যে এর কাজ শুরু হয়ে গেছে। পরিকল্পনার ধারায় কাজ এগিয়ে যাচ্ছে।
এমন কাজগুলো হয়ে থাকুক সময়ের সাক্ষী!

কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই সরকারি তিতুমীর কলেজের সম্মানিত অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফ হোসেন, সম্মানিত উপাধ্যক্ষ প্রফেসর ড.মোসাঃ আবেদা সুলতানা, শিক্ষক পরিষদের সম্মানিত সম্পাদক প্রফেসর ড.রমা বিজয় সরকারসহ সকলের প্রতি,যাঁরা এই আয়োজন সফল করতে অকুন্ঠ সমর্থন যুগিয়ে যাচ্ছেন।

সত্য,সুন্দরের আলোয় আলোকিত হোক আমাদের বোধ,মনন। তিতুমীর কলেজের এই বিতর্ক আন্দোলনের অগ্রযাত্রা অব্যাহত থাকুক স্বমহিমায়।
গৌরবে।
অহংকারে।
মাথা উঁচু করে-
সকল মননশীল সৌন্দর্যকে ধারণ করে।

-সালমা মুক্তা মডারেটর, সরকারি তিতুমীর কলেজ,ঢাকা।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997