ব্রণ সমস্যায় ভুগছেন? ঘরোয়া এই ফেসপ্যাকে পেতে পারেন সমাধান

ব্রণ সমস্যায় ভুগছেন? ঘরোয়া এই ফেসপ্যাকে পেতে পারেন সমাধান

অদ্রিকা বিশ্বাস : বয়সের একটা সময় অনেকেই মুখের ব্রণ সমস্যায় বেশ কষ্ট পেয়ে থাকেন। মুখের দাগের সাথে সুন্দর মুখখানি অপ্রিয় হয়ে ওঠে। ঘর থেকেই বের হতে মন চায় না। নিজেই তৈরি করে ফেলুন ঘরোয়া কিছু ফেসপ্যাক। নিয়ম করে ব্যবহার করলে ব্রণ সমস্যার সমাধান পাওয়া যাবে।

দুধ : খাওয়ার পাশাপাশি দুধ ত্বকে ব্যবহার করলেও উপকার পাওয়া যায়। কাঁচা দুধ ত্বককে আর্দ্র রাখে, রোমছিদ্র সংকুচিত করে, ব্রণ দূর করে, ত্বকের কোলাজেন বৃদ্ধি করে ত্বক কোমল ও টানটান রাখে।

www.linkhaat.com

কাঁচা দুধে রয়েছে ল্যাকটিক অ্যাসিড, ক্যালসিয়াম, ভিটামিন বি১২, ভিটামিন বি৬, ভিটামিন এ, ডি২ আর প্রোটিনের মতো জরুরি উপাদান ।

দুধের কিছু ফেসপ্যাক রয়েছে তা ত্বকের জন্য উপকারি।

কাঁচা দুধ আর হলুদ : এক চা চামচ কাঁচা হলুদবাটা পরিমাণমতো কাঁচা দুধে মেশান। মুখে আর গলায় লাগিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

কাঁচা দুধ, বেসন অথবা মুলতানি মাটি –

বেসন অথবা মুলতানি মাটির সঙ্গে কাঁচা দুধ মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি মুখে আর গলায় লাগিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবার ব্যবহার করতে পারেন।

কাঁচা দুধ, মধু আর লেবুর রস : দুই টেবিলচামচ কাঁচা দুধের সঙ্গে এক টেবিলচামচ মধু আর লেবুর রস মেশান। মুখে আর গলায় লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

কাঁচা দুধ আর আভোকাডো : একটা পাকা আভোকাডোর চারভাগের একভাগ নিয়ে এক টেবিলচামচ কাঁচা দুধের সঙ্গে মেশান। মুখে ও গলায় লাগিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997