বাঘারপাড়ায় অপরাধ প্রতিরোধে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

বাঘারপাড়ায় অপরাধ প্রতিরোধে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

বাঘারপাড়া (যশোর) থেকে আজম খাঁন : যশোরের বাঘারপাড়ায় চুরি-ডাকাতি,সন্ত্রাস ও ধর্ষনসহ সকল ধরনের অপরাধ প্রতিরোধে জনগণের সম্পৃক্ততা বাড়াতে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয় ।

এই কার্যক্রমকে সফল করার জন্য সঠিক তথ্য প্রদান সহ অপরাধীদেরকে সনাক্ত করার ক্ষেত্রে জনগনের সহায়তা পেলে অপরাধ মুক্ত সমাজ গঠন করা সম্ভব হবে বলে পুলিশের পক্ষ থেকে দাবী করা হয়।

www.linkhaat.com

শনিবার (১৭ অক্টোবর ) সকালে বাঘারপাড়া থানার বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করেন বাঘারপাড়া থানার অফিসার ইনচার্জ(ভারপ্রাপ্ত) সৈয়দ আল মামুন।
এসময় তিনি বলেন, অপরাধ প্রতিরোধে প্রতিটি থানাকে জনগোষ্ঠী বিবেচনায় ক্ষুদ্র ক্ষুদ্র ভাগে বিভক্ত করা হয়েছে।

এক একটি বিটের দায়িত্ব দেয়া হয়েছে এক একজন এসআই ও এএসআইকে। তার সঙ্গে থাকবেন বেশ কয়েকজন পুলিশ সদস্য। জনসাধারণের সঙ্গে এরা আন্তরিকভাবে সেবা করার চেষ্টা করবে। জনসাধারণ তাদের সহায়তা করলে অপরাধ সংগঠিত হওয়ার আগেই প্রতিরোধ করা সম্ভব হবে। সপ্তাহে নির্দিষ্ট দিনে একজন উপপরিদর্শকসহ পুলিশ সদস্য উপস্থিত থাকবেন।

এলাকার যেকোনো সমস্যা কোনো প্রকার হয়রানি ব্যতিত বিট পুলিশিং অফিসারের কাছে জানাতে পারবে। ইতিমধ্যে আমরা বাঘারপাড়া উপজেলার নয়টি ইউনিয়ন পরিষদে ও একটি পৌরসভায় পুলিশিং বিট কার্যক্রম শুরু করেছি। এর মাধ্যমে যে কেউ পুলিশের সেবা গ্রহণ করতে পারবেন।

বাঘারপাড়ায় পুলিশে নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভাকে বারোটি বিটে ভাগ করা হয়েছে। তিনি জনগনের প্রতি পুলিশের সেবা পাওয়ার লক্ষ্যে সঠিক তথ্য দিয়ে সহায়তার অনুরোধ জানান।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, কাউন্সিলর এবং স্থানীয়রা উপস্থিত ছিলেন।

স/কা

Print Friendly, PDF & Email
Spread the love