ভূরুঙ্গামারীতে ১০ দিনের টানা বৃষ্টিতে জন জীবন বিপর্যস্ত

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে টানা ১০ দিনের বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে । টিনের ঘরে রিম-ঝিম বৃষ্টির শব্দে ঘুমাতে ভাল লাগলেও বজ্রপাতের প্রচন্ড শব্দে ঘুম থেকে চমকে ওঠছে শিশু , কিশোরসহ বয়স্করাও।

www.linkhaat.com

কখনো গুড়ি গুড়ি, কখনো হালকা আবার কখনো ভারি বর্ষণ হচ্ছে গোটা উপজেলা জুড়ে। যার কারণে উপজেলার নিম্নাঞ্চল গুলো প্লাবিত হয়েছে। খাল, বিল,মাঠ ,ফসলি জমি ও পুকুরগুলো বৃষ্টির পানিতে টইটুম্বর হয়ে গেছে। উপজেলার সবকটি নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে।

অধিকাংশ এলাকায় কৃষকের লাগানো শীত কালী আগাম সবজি ক্ষেত নষ্ট হয়ে গেছে। এর প্রভাব পড়তে শুরু করেছে সবজির বাজারে। সব ধরণের সবজির দাম বৃদ্ধি পেয়েছে। টানা বৃষ্টিতে সবচাইতে বেশি বিপাকে পড়েছে খেটে খাওয়া দিন মজুরসহ নিম্ন আয়ের মানুষ গুলো।

তারা ঘর থেকে বাহির হয়ে কাজে যেতে পারছে না। পশ্চিম ছাট গোপালপুর গ্রামের দিন মজুর ছালাম জানান, আজ সাত দিন থেকে বৃষ্টির কারণে কাজে যেতে পারি নাই। সংসার চলছেনা। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার জামতলা মোড়ে কথা হয় দুলাল (৩৫)এর সাথে। তিনি রাজ মিস্ত্রীর জোগালির কাজ করেন। দুলাল জানান, সকালে আকাশ একটু ভালো মনে হলো তাই এসেছি কাজের সন্ধানে কিন্তু ঠিকই বৃষ্টি শুরু হয়েছে। আজ ১০ দিন থেকে বসা কোন কাজ নাই হাতে। বৃষ্টি আর কিছু দিন থাকলে হয়তো না খেয়ে থাকতে হবে।

স/ম

Print Friendly, PDF & Email