মেহেরপুরে নতুন ২৯ করোনা পজেটিভ রোগি সনাক্ত , মারা গেছেন একজন

মেহেরপুর (খুলনা) প্রতিনিধি : মেহেরপুরে করোনা পজেটিভ এক রোগির মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় মেহেরপুরে নতুন করে আরো ২৯ জন করোনা পজেটিভ রোগি সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় বর্তমানে মোট করোনা ভাইরাস পজেটিভ রোগির সংখ্য ১৭৩ জন।

এ ছাড়া সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৬৬ জন এবং মারা গেছেন ১১ জন। নতুন আক্রান্ত ২৯ জনের মধ্যে রয়েছেন মেহেরপুর সদর উপজেলার ২৪ জন, গাংনী উপজেলার ৩ জন ও মুজিবনগর উপজেলায় ২ জন। এছাড়া গতকাল মঙ্গলবার দুপুর ১২ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেহেরপুর শহরের বড়বাজার বাবুল স্টুডিও’র স্বত্বাধিকারী রফিকুল ইসলাম বাবুল (৭০) মারা গেছেন। গতরাত (মঙ্গলবার) ৮ টার দিকে মেহেরপুর সিভিল সার্জন ডা. মোঃ নাসিরউদ্দিন এসব তথ্য নিশ্চিত করেন।

www.linkhaat.com

মেহেরপুর সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানা যায়, কুষ্টিয়া মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা শেষে গতরাতে নতুন প্রাপ্ত ৮০ জনের ফলাফল মেহেরপুর পৌঁছে। যার মধ্যে ২৯ জনের দেহে করোনা পজেটিভ হয়। বাকিগুলোর ফলাফল করোনা নেগেটিভ হয়।
এ নিয়ে মেহেরপুর জেলায় ৩ হাজার ২৪৬ জনের দেহের নমুনা পরীক্ষা করা হয়। জেলায় এ পর্যন্ত মোট ৪৫২ জনের দেহে করোনা পজেটিভ হয়।

এর মধ্যে ২৬৮ জন সুস্থ্য হয়েছেন এবং মারা গেছেন ১১ জন। বাকি ১৭৩ জন লক ডাউনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে সদরে ১১০ জন, গাংনীতে ৪৬ জন এবং মুজিবনগরে ১৭ জন রয়েছেন।

এদিকে মারা যাওয়া রফিকুল ইসলাম বাবুলের পারিবারিক সূত্রে জানা গেছে- গেল ৭ আগষ্ট মেহেরপুর ২৫০ বেড জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রফিকুল ইসলাম বাবুল করোনা পজেটিভ সনাক্ত হন। তার অবস্থার অবনতি হলে ১২ আগষ্ট উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

চিকিৎসাধীন অবস্থায় গতকাল বেলা ১২ টার দিকে তিনি মারা যান। পারিবারিক সূত্রে আরো জানা যায়- পরবর্তীতে রাজশাহীতে নমুনা পরীক্ষার পর তিনি করোনা নেগেটিভ হন। তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে ভূগছিলেন। গতরাতে চুয়াডাঙ্গা থেকে আগত ইসলামিক ফাউন্ডেশনের নির্ধারিত কর্মীরা মেহেরপুর পৌঁছে পৌর কবরস্থানে তার লাশ দাফন করেন। তবে করোনা আক্রান্ত সন্দেহে তার দাফন অনুষ্ঠানে সকলকে আমন্ত্রন করা হয়নি।

সিভিল সার্জন ডা. মোঃ নাসিরউদ্দিন জানান- রফিকুল ইসলাম বাবুল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। তিনি করোনা ভাইরাসমুক্ত ছিলেন কিনা সে রিপোর্ট রাজশাহী মেডিকেল কলেজ কর্তপক্ষ দেবেন। তবে লাশ মেহেরপুর পৌছালে স্বাস্থ্য বিধি মেনে ইসলামিক ফাউন্ডেশনের নির্ধারিত কর্মীরা তার লাশ দাফন করেন।

জেলা স্বাস্থ্য বিভাগের পরামর্শ- ‘সম্প্রতি মেহেরপুরের করোনা পজেটিভ রোগি বৃদ্ধি পাচ্ছে। সবাই সামাজিক দূরত্ব মেনে চলুন।নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোয়ার অভ্যাস বজায় রাখুন। মাস্ক ব্যবহার করুন, জনসমাগম এড়িয়ে চলুন এবং হাঁচি-কাশির শিষ্ঠাচার মেনে চলুন। সতর্ক থাকুন। স্বাস্থ্য বিধি মেনে চলুন’।

স/ম

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997