শনিবার থেকে লকডাউন হচ্ছে না : জাহাঙ্গীর

মাহিন সরকার : গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ জাহাঙ্গীর আলম তার নিজস্ব ফেসবুক আইডি একটি ভিডিও বার্তায় বলেছেন, গাজীপুর মহানগরে শনিবার থেকে লকডাউন হচ্ছে না। শিল্প অধ্যুষিত গাজীপুরে শিল্প মালিকেরা সহযোগিতা করলে ও সরকারের সকল দপ্তর যথাযথভাবে সমন্বয় করার পর সিদ্ধান্ত হবে।

www.linkhaat.com

শিল্প প্রতিষ্ঠান খোলা রেখে গাজীপুরে লকডাউন কার্যকর করা কঠিন। তাই শনিবার থেকে গাজীপুর লকডাউন করা সম্ভব নয়। গাজীপুরে লকডাউন হলে সারাদেশেই লকডাউন হয়ে যাবে। কারণ গাজীপুরের সঙ্গে বাংলাদেশের অধিকাংশ জেলা সংযুক্ত।

শুক্রবার অনলাইনে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুরে শিল্প কলকারখানায় প্রায় ২২ লাখ শ্রমিক কাজ করেন। এত বিশাল অংকের শ্রমিক মাঠে রেখে লকডাউন করা সুবিধা হবে না। তাই সকল পক্ষের সঙ্গে সমন্বয় দরকার।

তিনি আরও বলেন , সরকার ও সংশ্লিষ্ট সকল পক্ষের সঙ্গে আলাপ আলোচনা চলছে। গাজীপুরে লকডাউন হলে সারাদেশেই লকডাউন হয়ে যাবে। কারণ গাজীপুরের সঙ্গে বাংলাদেশের অধিকাংশ জেলা সংযুক্ত।

তাই ভয়াবহ করোনার হাত থেকে বাঁচতে সারাদেশের মত গাজীপুরেও লকডাউন হবে। সরকার ও সকল পক্ষের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত হওয়ার পর গাজীপুরে লকডাউন হবে। আর সে লকডাউনের জন্য গাজীপুর প্রস্তুত।

গাজীপুর সিটি কর্পোরেশন ওয়ার্ড ভিত্তিক করোনা রেড,ইয়েলো ও গ্রিন জোনে সম্ভাব্য শেষ ১৪ দিনের রেকর্ড

সিটির রেড জোন :

২,৪,৫,৬,৯,১৩,১৪,১৫,১৬,১৭,১৮,১৯,২১,২২,২৩,২৪,২৬,২৭,২৮,২৯,৩০,৩৩,৩৫,৩৬,৩৭,৪৯,৫৪

ইয়েলো জোন :
১,৩,৭,৮,১০,১১,১২,২০,২৫,৩১,৩২,৩৪,৩৮,৩৯,৪০,৪১,৪২,৪৩,৪৪,৪৫,৪৬,৪৭,৪৮,৫০,৫১,৫২,৫৩,৫৫,৫৬,৫৭।

স/এষ্

700
Print Friendly, PDF & Email