বোয়ালমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

হাসান মাহমুদ মিলু, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাদপুর ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেনের বিরুদ্ধে প্রশাসনের অনুমতি ছাড়া সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে। ২৬ মে মঙ্গলবার স্থানীয়দের অভিযোগে ভিত্তিতে উপজেলা প্রশাসন অবৈধভাবে কাটা গাছের গুড়িগুলো জব্দ করে।

www.linkhaat.com

এ বিষয়ে বোয়ালমারী নির্বাহী কর্মকর্তা ঝটন চন্দ জানান, এলাকাবাসীর মৌখিক অভিযোগের ভিত্তিতে সরকারি রাস্তার পাশের থাকা কয়েকটি রেন্টি ও শিশু গাছের গুড়ি জব্দ করা হয়েছে । তিনি আরও বলেন, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

দাদপুর গ্রামের ব্যবসায়ী বাবুল মিয়া অভিযোগ করে বলেন, বিভিন্ন সময় ইউনিয়নের সড়কগুলোর পাশের সরকারি গাছ গোপনে কেটে বিক্রয় করে চেয়ারম্যান। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া প্রয়োজন ।

দাদপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য সিরাজুল ইসলাম জানান, উপজেলার ময়েনদিয়া-কানাইপুর (এলজিডি’র) সড়কের দাদপুর গ্রামে ৮/১০টি রেন্টি ও শিশু গাছ পরিষদের কোন প্রকার অনুমতি ছাড়াই কাটা হয়। গাছগুলো ব্যবসায়ীদের বিক্রয় করার পরে নেওয়ার সময় এলাকাবাসী আটক করে স্থানীয় প্রশাসনকে জানায় ।

অবৈধভাবে সরকারি গাছ কাটার বিষয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন জানান, সম্প্রতি ঝড়ে ইউনিয়নের বেশ কিছু সরকারি গাছের ডাল ভেঙ্গে জনসাধারনের বাড়ী-ঘরের ক্ষতি হয়। এই কারনে ক্ষতিগ্রস্থদের অনুরোধেই ওই গাছগুলো কেটে ফেলা হয়।

স/এষ্

700
Print Friendly, PDF & Email