সালথা-নগরকান্দাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাজেদা চৌধুরী ও লাবু চৌধুরী

আবু নাসের হুসাইন, নিজস্ব প্রতিনিধি : ফরিদপুর- ২আসন (সালথা-নগরকান্দা ও কৃষ্ণপুর) বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় সংসদের মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি ও তার রাজনৈতিক প্রতিনিধি বিশিষ্ট কৃষি গবেষক শাহাদাব আকবর লাবু চৌধুরী।

www.linkhaat.com

রবিবার ২৪ মে ২০২০ তারিখে উপনেতার রাজনৈতিক প্রতিনিধি লাবু চৌধুরী এ প্রতিনিধিকে বলেন, আমার মা সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি আজীবন সালথা-নগরকান্দা, কৃষ্ণপুর, বাসীর উন্নয়নে কাজ করে চলেছেন। সালথা – নগরকান্দাকে নগরে পরিনত করেছেন। তিনি সবসময় তার এলাকার মানুষ যাতে সুখে শান্তিতে বসবাস করতে পারে সেজন্য আপ্রাণ চেষ্টা করেন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ফরিদপুর- ২আসনের সর্ব স্তরের জনগনকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। ধর্ম যার যার উৎসব সবার!

আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম লিখিয়াছেন, ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এল খুশির ঈদ। তুই আপনাকে আজ বিলিয়ে দে শোন আসমানী তাকিদ’। মুসলিম জীবনে ঈদ স্রষ্টার এক অমূল্য নিয়ামত। মানুষে মানুষে সমপ্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠার এক স্বর্গীয় মাধ্যম, আসমানি তাকিদ।

ঈদ এলেই খুশির বান ডাকে মুসলিম জাহানে। সন্ধ্যায় পশ্চিমাকাশে শাওয়াল মাসের নূতন চাঁদ দেখা দিলে পবিত্র ঈদুল ফিতরের সেই খুশির আমেজ ছড়িয়ে পড়িবে সারা বাংলাদেশে। সারা বিশ্বের মুসলমানদের উল্লেখযোগ্য প্রধান ধর্মীয় উৎসব এই ঈদুল ফিতরকে কেন্দ্র করিয়া মুসলিম সংখ্যাগরিষ্ঠ এই দেশে মাসাধিক কাল ধরিয়া চলিতেছে কেনাকাটাসহ নানা প্রস্তুতি।

জাগতিক এই প্রস্তুতির পাশাপাশি তাহারা এই আনন্দ উৎসবে শরিক হইতে আধ্যাত্মিকভাবেও তৈরি হন। পবিত্র মাহে রমজানে রোজা, ইফতার, তারাবিহ, লাইলাতুল কদর পালন, কুরআন তিলাওয়াত, জাকাত-ফিতরা ও দান-খয়রাত প্রদান ইত্যাদি ইবাদতের মাধ্যমে তাহারা গ্রহণ করেন আত্মশুদ্ধির মহান দীক্ষা।

ইহার পর ঈদুল ফিতর আসে তাহারই পূর্ণতার সুসংবাদ নিয়া। এক মাস রোজা পালনের মাধ্যমে একজন রোজাদার যাবতীয় গুনাহ হইতে মুক্ত হইয়া সদ্য ভূমিষ্ঠ শিশুর ন্যায় মাসুম বা নিষ্পাপ ব্যক্তিতে পরিণত হন। ইহাতে তিনি যে আত্মিক প্রশান্তি লাভ করেন, তাহারই আনন্দঘন মুহূর্ত হইতেছে ঈদুল ফিতর।

লাবু চৌধুরী আরো বলেন, এবার সরকার করোনা ভাইরাসের করণে ঈদ জামাতের ব্যাপারে যে নির্দেশনা দিয়েছে সবাব সেটা মেনে চলবেন। সবাইকে জানাই পবিত্র ঈদুল ফিতরের অনাবিল শুভেচ্ছা—ঈদ মোবারক। ভালো থাকুন, সুস্থ থাকুন, ঘরে থাকুন। সকলের জীবন সুখী সমৃদ্ধি হোক।

স/এষ্

700
Print Friendly, PDF & Email